WB Primary Recruitment: পুজোর পর শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ

[quads id=10]

রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে মামলা চলছে হাইকোর্টে। নিয়োগ দুর্নীতিতে রাজ্য রাজনীতি টালমাটাল হলেও নতুন নিয়োগের খবরে একটু স্বস্তি চাকরী প্রার্থীদের মনে। পুজোর পর নতুন করে প্রাথমিকে নিয়োগের প্রক্রিয়া শুরু হতে চলেছে। যারা এখনও অবধি টেট পরীক্ষা পাশ করেছেন এবং যাদের বয়স চল্লিশ বছরের মধ্যে তারা আবেদন করতে পারবেন। এছাড়াও যেসব নতুন চাকরী প্রার্থী রয়েছেন তাদের জন্য এ বছরই টেট পরীক্ষার আয়োজন করার পরিকল্পনা রয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের।

WB Primary Recruitment 2022

শিক্ষক নিয়োগে দুর্নীতির তদন্তের জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। ইতিমধ্যে হাইকোর্ট প্রাথমিক শিক্ষা দফতরের সভাপতির পদ থেকে বরখাস্ত করেছেন মানিক ভট্টাচার্যকে। এই পদে নতুন দায়িত্ব সামলাচ্ছেন গৌতম পাল। তিনি সভাপতি হবার পর রাজ্যের যুবক যুবতীর উদ্দেশ্যে স্পষ্ট বার্তা দেন । তিনি বলেন, এবার থেকে নিয়মিত টেট পরীক্ষা নেওয়া হবে। এবং, মেরিট লিস্ট বেরোবে। কোনোরূপ অভিযোগ আর থাকবে না ভবিষ্যতে। অভিযোগ জানানোর থাকলে নির্দিষ্ট ওয়েবসাইটে জানাতে পারবেন।

আরও পড়ুনঃ বর্তমান কি কি চাকরিতে ফর্ম ফিলআপ চলছে দেখুন

এদিন অ্যাডহক কমিটির প্রথম বৈঠক ছিল। যেখানে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি সহ নৃসিংহপ্রসাদ ভাদুড়ীর মতো রাজ্যের বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিকগণ রয়েছেন। ১১ জনের এই কমিটির বৈঠকে সিদ্ধান্ত হয় পুজোর পর নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। বিভিন্ন সূত্রে খবর, শূন্যপদ কয়েক হাজার হতে পারে। পুজোর আগেই রাজ্যে প্রাথমিকে মোট শূন্য পদের সংখ্যা প্রকাশ করা হবে। পুজোর পর নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হবে। এই নতুন কমিটির প্রশংসা করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ও।