বিরাট সুখবর! পুজোর পরেই রাজ্যে প্রাইমারি টেট হতে চলেছে

পুজোর পরেই রাজ্যে প্রাইমারি টেট

নিউজ ডেস্কঃ টেট পরীক্ষার্থীদের জন্য সুখবর। রাজ্যের বিভিন্ন জেলায় টেট পরীক্ষা নেওয়ার জন্য বিভিন্ন প্রস্তুতি শুরু করলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। এ বিষয়ে পূর্বেই সবুজ সংকেত দিয়েছিলেন প্রাইমারি শিক্ষা পর্ষদের সভাপতি। এবার, জেলায় জেলায় টেট ক্যান্ডিডেটদের জন্য পরীক্ষার ভেন্যু ও পরীক্ষার সেন্টারের জন্য বিভিন্নরকম পরিকল্পনা গ্ৰহণের নির্দেশ দিলো শিক্ষা পর্ষদ। আগামী ৯ সেপ্টেম্বরের মধ্যে জেলা কর্তৃপক্ষকে পরীক্ষা কেন্দ্র সম্পর্কে এবং এইসব কেন্দ্রে কতজন করে পরীক্ষার্থী বসতে পারবে, তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

কিছুদিন আগে হাইকোর্টের নির্দেশে নতুন পর্ষদ সভাপতি হন গৌতম পাল। এরপরেই তাঁর কন্ঠে শোনা যায় প্রাইমারি টেট নিয়ে আশাবাদী বক্তব্য। এবার কার্যত সেই কথার বাস্তবায়নের পথে প্রাথমিক শিক্ষা পর্ষদ। গৌতম পাল এক সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, এবার থেকে প্রতিবছর টেট পরীক্ষা নেওয়া হবে। এছাড়াও বলেছিলেন, টেট পরীক্ষায় স্বচ্ছতা নিয়ে আসার জন্য যা পদক্ষেপ প্রয়োজন তা নেওয়া হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদ পরিকাঠামোগত সুবিধা এবং যোগাযোগের সুবিধা থাকে যেন, সেদিকে নজর রাখতে বলেছেন।

আরও পড়ুনঃ প্রাথমিক দুর্নীতি মামলায় সিলমোহর ডিভিশন বেঞ্চের

নিয়োগের বেনিয়মের অভিযোগ করার কোনোরূপ ব্যবস্থা পূর্বে ছিল না। এবার থেকে শিক্ষা পর্ষদের নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন পরীক্ষার্থীরা। প্রসঙ্গত উল্লেখ্য, টেট নিয়োগে দুর্নীতির বিরুদ্ধে সরব টেট পাশ ছাত্রছাত্রীরা। কলকাতার রাস্তায় আন্দোলন করছে বহু টেট পাশ পরীক্ষার্থী। এই বিষয়ে রাজ্য সরকার ব্যবস্থা গ্ৰহণ করার আশ্বাস দিয়েছেন।

সূত্রের খবর, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে বৈঠকে করতে পারে পর্ষদ কমিটি। মনে করা হচ্ছে এই বৈঠকেই টেট পরীক্ষা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। টেট পরীক্ষার্থীদের থেকে আবেদনপত্র গ্রহণ পদ্ধতি সহ বিভিন্ন পরিবর্তন নিতে চাইছে। তবে এখনো পর্যন্ত এই বিষয়ে কিছু জানা যায়নি। মনে করা হচ্ছে পুজোর পর টেট পরীক্ষা নিতে পারে পর্ষদ।

চাকরির খবরঃ সেপ্টেম্বর মাসের সমস্ত চাকরির খবর