WBSSC Group- C Recruitment 2021: Apply for 10000 Group- C & D Post

রাজ্যে ১০ হাজার শূন্যপদে গ্রুপ- সি ও গ্রুপ- ডি কর্মী নিয়োগ

করোনা ভাইরাসের জন্য প্রায় দু’ বছর নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকার পরে চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর দিল রাজ্য সরকার। রাজ্যে ১০ হাজার শূন্যপদে গ্রুপ- সি, গ্রুপ-ডি ও লাইব্রেরিয়ান কর্মী নিয়োগ করবে পশ্চিমবঙ্গ স্কুল সার্ভিস কমিশন। গোটা রাজ্য জুড়ে প্রতিটি সরকারি স্কুলে এই কর্মী নিয়োগ করা হবে।

WBSSC Group- C Recruitment 2021

শেষবার ২০১৬ সালে রাজ্যের স্কুলগুলিতে গ্রুপ- সি ও গ্রুপ-ডি এবং শেষবার ২০১৩ সালে লাইব্রেরিয়ান নিয়োগ করেছিল স্কুল সার্ভিস কমিশন। গ্রুপ-সি ও গ্রুপ-ডি পদের ক্ষেত্রে দীর্ঘ পাঁচ বছর পর এবং লাইব্রেরিয়ান পদের ক্ষেত্রে প্রায় সাত বছর আবারও নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চলেছে WBSSC. ইতিমধ্যেই রাজ্যের স্কুলগুলিতে শূন্যপদের তালিকা চেয়ে বিজ্ঞপ্তি জারি করেছে স্কুল সার্ভিস কমিশনের সেক্রেটারি। এবং আগামী ২৫ জুন, ২০২১ তারিখের মধ্যে শূন্যপদের তালিকা পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে রিজিয়নগুলিকে। সূত্রের খবর, গ্রুপ- সি, গ্রুপ-ডি ও লাইব্রেরিয়ান পদ মিলিয়ে মোট শূন্যপদ থাকতে পারে প্রায় ১০ হাজার।

Read More: WBSSC Group- C Syllabus

Read More: WBSSC Group- D Syllabus

গ্রুপ-সি পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগবে অন্তত মাধ্যমিক পাশ। পাশাপাশি অষ্টম শ্রেণী পাশ করে থাকলেই গ্রুপ- ডি পদে আবেদন করা যাবে। এবং লাইব্রেরিয়ান পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে লাইব্রেরী সাইন্স বিষয়ে গ্র্যাজুয়েশন পাশ। সূত্রের খবর, গত দু’বছর নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণরূপে বন্ধ থাকায় এই সব পদগুলিতে আবেদনকারীর সংখ্যা কয়েক লক্ষ ছাড়াবে।

জুলাই মাসের প্রথম কিংবা দ্বিতীয় সপ্তাহে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে রাজ্যের স্কুল সার্ভিস কমিশন। নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় আপডেট দেওয়া হবে।