বহরমপুর আর্মি র‍্যালি ২০২২, কবে কোথায় র‍্যালি হবে জেনে নিন বিস্তারিত

বহরমপুর আর্মি র‍্যালি ২০২২

দেশ তথা রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। অগ্নিবীর প্রকল্পের মাধ্যমে ভারতীয় সেনায় চার বছরের জন্য সেনাবাহিনীতে চাকরির সুযোগ পাবেন বেকার যুব সমাজ। বহরমপুর আর্মি রিক্রুটিং অফিস সরাসরি র‍্যালির মাধ্যমে ভারতীয় স্থলেবাহিনীতে অগ্নিবীর নিয়োগ করবে। র‍্যালি হবে ১৬ থেকে ২৪ নভেম্বর পর্যন্ত। কারা কোন পাদে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, বেতন ক্রম, অন্যান্য যোগ্যতা সহ জেনে নিন বিস্তারিত।

পদের নাম- Agniveer ( General Deputy) (All Arms)
শিক্ষাগত যোগ্যতা– মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করা যাবে। তবে মাধ্যমিকে ৪৫ শতাংশ নম্বর থাকতে হবে সঙ্গে প্রতি বিষয়ে ৩৩ শতাংশ নম্বর থাকতে হবে।

পদের নাম- Agniveer (Tech)
শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীকে অবশ্যই বিজ্ঞান বিভাগের উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে। তবে উচ্চ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে সঙ্গে পদার্থবিদ্যা, রসায়ন বিভাগ, অংক ও ইংরেজিতে ৪০ শতাংশ নম্বর থাকতে হবে।

পদের নাম- Agniveer Tech (Avn & Amn Examiner)
শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীকে অবশ্যই বিজ্ঞান বিভাগের উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে। তবে উচ্চ মাধ্যমিকে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে সঙ্গে পদার্থবিদ্যা, রসায়ন বিভাগ, অংক ও ইংরেজিতে ৪০ শতাংশ নম্বর থাকতে হবে।

চাকরির খবরঃ রাজ্যে লাইব্রেরিয়ান পদে কর্মী নিয়োগ

পদের নাম- Agniveer Clerk/ Store Keeper Technical (All Arms)
শিক্ষাগত যোগ্যতা- ৬০ শতাংশ নম্বরসহ বিজ্ঞান বিভাগ, কলা বিভাগ ও বাণিজ্যিক বিভাগে উচ্চমাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।

পদের নাম- Agniveer Tradesmen (All Arms) 10th Pass
শিক্ষাগত যোগ্যতা- যে কোন শাখায় মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন।

পদের নাম- Agniveer (All Arms) 8th Pass
শিক্ষাগত যোগ্যতা- আবেদনে ইচ্ছুক প্রার্থীরা অষ্টম শ্রেণী পাশে আবেদন করতে পারবেন।
বয়স- সমস্ত পদে আবেদনে ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে সাড়ে ১৭ বছর থেকে ২৩ বছরের মধ্যে।

বেতন কাঠামো- এই প্রকল্পকে নিযুক্তদের বেতন দেওয়া হবে, প্রথম বছর মাসিক ৩০,০০০/- টাকা। দ্বিতীয় বছর মাসিক ৩৩,০০০/- টাকা। তৃতীয় বছর মাসিক ৩৬,০০০/- টাকা। ও চতুর্থ বছর মাসিক ৪০,০০০/- টাকা। এছাড়াও অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে।

চাকরির খবরঃ স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়াতে চাকরি

Physical Fitness Test-
Group- A- আবেদনকারী প্রার্থীদের ১৬০০ মিটার দৌড় ৫ মিঃ ৩০ সেকেন্ডের মধ্যে সম্পূর্ণ করলে ৬০ মার্ক। এবং ১০ টি Pull Ups করলে আরো ৪০ মার্ক দেওয়া হবে।
Group- B- আবেদনকারী প্রার্থীদের ১৬০০ মিটার দৌড় ৫ মিঃ ৩১ সেকেন্ড থেকে ৫ মিঃ ৪৫ সেকেন্ডের মধ্যে সম্পূর্ণ করলে ৪৮ মার্ক। এবং ৯ টি Pull Ups করলে ৩৩, ৮ টি Pull Ups করলে ২৭, ৭টি Pull Ups করলে ২১ ও ৬ টি Pull Ups করলে ১৬ মার্ক দেওয়া হবে। পরবর্তীতে মেডিকেল টেস্ট ও লিখিত পরীক্ষার ভিত্তিতে নিয়োগ করা হবে।

Height & Weight- সেনাবাহিনীর পুরনো নিয়ম অনুযায়ী নির্ধারিত হবে।

র‍্যালির স্থানঃ নদীয়া জেলার কৃষ্ণনগর ডি. এল. রায় মেমোরিয়াল স্টেডিয়াম।