রাজ্যে ৭ হাজার শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ, খুব শীঘ্রই বিজ্ঞপ্তি

রাজ্যে ৭ হাজার শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ

রাজ্যের সমস্ত চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। গোটা রাজ্য জুড়ে চাকরি প্রার্থীরা প্রাইমারি স্কুলের শিক্ষক নিয়োগের জন্য অপেক্ষায় ছিলেন। বহু প্রতিক্ষার পর রাজ্যে মোট ৭ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্যে ৭ হাজার শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ

এদিন সোমবার পশ্চিমবঙ্গ রাজ্য মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী রাজ্যের প্রায় ৩ হাজার ৯২৫ শূন্যপদে প্রাথমিক স্কুলের শিক্ষক নিয়োগ করা হবে। পাশাপাশি, বিগত বাম আমলে দুর্নীতির অভিযোগে বাতিল হওয়া পদগুলির মোট ৩ হাজার ১৭৯ টি নতুন শূন্যপদ তৈরীর অনুমোদন দেওয়া হয়েছে। এই শূন্যপদ গুলি নিয়োগ করা হবে মালদহ ও উত্তর ২৪ পরগনা জেলায়। সব মিলিয়ে রাজ্যে প্রায় ৭ হাজার শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে।

সূত্রের খবর, সব ঠিক থাকলে খুব শীঘ্রই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। ইতিমধ্যেই ২০১৪ সালে টেট উর্ত্তীন এবং প্রশিক্ষণ প্রাপ্তদের বেছে নিয়ে নিয়োগ করা হয়ে গিয়েছে। পাশাপাশি, ৩১ জানুয়ারি যে প্রাইমারি টেট পরীক্ষা হয়েছিল তার ফলাফল দ্রুত প্রকাশ হতে চলেছে। এবং পুজোর পরেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করবে সংশ্লিষ্ট দপ্তর।

প্রাইমারি স্কুলের শিক্ষক পদে আবেদন করার জন্য ডি.এল.এড. পাশ বাধ্যতামূলক করা হয়েছে। ডি.এল.এড. পাশ না করে থাকলে প্রাথমিক শিক্ষক পদে আবেদন করা যাবে না। তবে যেসব প্রার্থীরা বি.এড. পাশ করেছেন তারাও প্রাইমারি স্কুলের শিক্ষক পদে আবেদন করতে পারবেন। কয়েক মাস আগেই বি.এড. পাশ প্রার্থীদের প্রাইমারি শিক্ষক পদে আবেদনের অনুমোদন দেওয়া হয়েছে।

Read More:
Download Primary TET Question Paper
Check Primary TET Result
Primary TET Admit Card
WB D.El.Ed Course Apply

এই নিয়োগের বিজ্ঞপ্তি এখনও প্রকাশিত হয়নি। খুব শীঘ্রই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলে ExamBangla.com -এর পাতায় সর্বপ্রথম প্রকাশিত হবে। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের যেকোন চাকরির আপডেট সর্বপ্রথম পেতে চোখ রাখুন ExamBangla.com -এর পাতায়।