মাধ্যমিক রেজাল্ট ২০২২, জুন মাসের ৩ তারিখে রেজাল্ট প্রকাশ?

মাধ্যমিক রেজাল্ট ২০২২

মাধ্যমিকের ফলপ্রকাশ আর কয়েকদিনের অপেক্ষা। আর মাত্র কয়েকদিন অতিক্রান্ত হলেই প্রকাশিত হতে চলেছে ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। সূত্রের খবর, জুন মাসের প্রথম সপ্তাহে প্রকাশ পেতে পারে মাধ্যমিকের রেজাল্ট। যদিও এখনও দিনক্ষণের ব্যাপারে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে কোনোরূপ ঘোষণা হয়নি। কিন্তু সূত্রের খবর জুন মাসের৩ তারিখে ফলপ্রকাশ করতে পারে মধ্যশিক্ষা পর্ষদ। সূত্রের খবর, খাতা মূল্যায়নের কাজ শেষ। এখন সংকলনের কাজ চূড়ান্ত পর্যায়ে চলছে।

কোভিডের কারনে গত বছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। এ বছর পরিস্থিতির উন্নতি হওয়ায় অনলাইনের দুনিয়া ছেড়ে সাবধানে অফলাইনেই মাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়েছিল। প্রসঙ্গত উল্লেখ্য, এবছর মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ১৮ হাজার ৮২১। এবছর পরীক্ষার্থীদের মধ্যে মেয়েদের সংখ্যা ৬ লক্ষ ২১ হাজার ৯৩১ এবং ছেলেদের সংখ্যা ৪ লক্ষ ৯৬ হাজার ৮৯০। মাধ্যমিক রেজাল্ট জুন মাসের কত তারিখ প্রকাশিত হবে তা খুব শীঘ্রই ঘোষণা করবে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ।

মাধ্যমিক রেজাল্ট কীভাবে দেখবেনঃ ক্লিক করুন

এবার জেনে নেওয়া যাক, ২০২২ সালের মাধ্যমিক রেজাল্ট কীভাবে দেখবেন? মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হলে সরকারি দুটি ওয়েবসাইটে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। মাধ্যমিক রেজাল্ট দেখার জন্য দুটি ওয়েবসাইট হলো wbresults.nic.in এবং wbbse.org , মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে ঘোষণা করা হলে ExamBangla.com -এর পাতায় প্রকাশিত হবে।

মাধ্যমিক রেজাল্ট 2022