আর মাত্র একদিন! রাজ্যে 9720 শূন্যপদে এক্ষুনি আবেদন করুন

West bengal Police Constable Recruitment 2021 Last Date

পশ্চিমবঙ্গ পুলিশের তরফ থেকে 9720 শূন্যপদে কনস্টেবল, লেডি কনস্টেবল, সাব ইন্সপেক্টর ও লেডি সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে পুরুষ মহিলা সকলেই আবেদনযোগ্য। তবে এটি হলো আবেদন করার শেষ সুযোগ। আর মাত্র একদিন পেরোলেই অনলাইনে আবেদন প্রক্রিয়া শেষ হবে। তাই আপনি যদি এই বিপুল সংখ্যক শূন্যপদে আবেদন না করে থাকেন আজই আবেদন করুন।

9720 শূন্যপদের মধ্যে কনস্টেবল নিয়োগ করা হচ্ছে 7440 টি, লেডি কনস্টেবল নিয়োগ করা হচ্ছে 1192 টি, সাব ইন্সপেক্টর নিয়োগ করা হচ্ছে 938 টি এবং লেডি সাব ইন্সপেক্টর নিয়োগ করা হচ্ছে 150 টি শূন্যপদে।

কনস্টেবল বা লেডি কনস্টেবল পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে অন্তত মাধ্যমিক পাশ। পাশাপাশি সাব-ইন্সপেক্টর বা লেডি সাব ইন্সপেক্টর পদে আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে যেকোন শাখায় গ্র্যাজুয়েশন পাশ। কনস্টেবলের ক্ষেত্রে বয়সসীমা হতে হবে 18 থেকে 27 বছরের মধ্যে, সাব-ইন্সপেক্টর পদের ক্ষেত্রে বয়স হতে হবে 20 থেকে 27 বছরের মধ্যে। উভয় ক্ষেত্রেই সংরক্ষিত আসনের প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়স সীমায় ছাড় পাবেন। যেসব প্রার্থীরা এখনও আবেদন করেননি, তারা নীচে দেওয়া লিংকে ক্লিক করে অবশ্যই আবেদন করুন-

কনস্টেবল পদের আবেদন করুন- Click here

সাব-ইন্সপেক্টর পদে আবেদন করুন- Click here