রাজ্যে ব্যাংকে গ্রূপ- ডি কর্মী নিয়োগ, বিভিন্ন জেলায় নিয়োগ চলছে

পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ব্যাংকে গ্রুপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের বিভিন্ন জেলার শাখাগুলিতে। কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতনক্রম, আবেদন পদ্ধতি সহ রইল বিস্তারিত প্রতিবেদন। Punjab National Bank Group- D Recruitment 2021.

পদের নাম- সুইপার (গ্রুপ- ডি)।
মোট শূন্যপদ- ১১৩ টি।
বয়সসীমা- পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সুইপার (গ্রুপ- ডি) পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। বয়স হিসাব করবেন ১ জুলাই, ২০২১ তারিখের হিসাবে। তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীভূক্ত প্রার্থীরা সর্বোচ্চ বয়সসীমায় ৫ বছর এবং ওবিসি শ্রেণীভূক্ত প্রার্থীরা সর্বোচ্চ বয়সসীমায় ৩ বছরের ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতা- অন্তত মাধ্যমিক পাশ করে থাকলে সুইপার পদে আবেদন করতে পারবেন।

বেতন- এই পদে নিযুক্ত হলে প্রতি মাসে বেতন পাবেন ৯,৫৬০/- টাকা এবং সঙ্গে পাবেন অন্যান্য ভাতা।
আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। একটি সাদা কাগজে নীচে দেওয়া ফরমেট অনুসরণ করে আবেদনপত্র তৈরী করতে হবে। আবেদনপত্রটি পূরণ করে সঙ্গে সমস্ত নথিপত্র সংযুক্ত করে একটি মুখবন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠাতে পারবেন রেজিস্টার্ড পোস্ট বা স্পিড পোস্টের মাধ্যমে। আবেদনপত্র যে খামের মধ্যে ভরে পাঠাবেন তার উপর লিখতে হবে, ‘Application for the post of PTS at Punjab National Bank- ………….. (Circle Name), Category (UR/ SC/ OBC/ ST/ PWD)


আবেদনপত্রের ফরমেট:
নাম, বাবার নাম, ঠিকানা, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, ক্যাটাগরি, আধার কার্ড, প্যান কার্ড (যদি থাকে), এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড নম্বর, ভোটার কার্ড নম্বর, পাসপোর্ট সাইজের ছবি ইত্যাদি। এইসব তথ্য দিয়ে বায়ো ডাটা তৈরি করে সঙ্গে সমস্ত নথিপত্র সংযুক্ত করে পাঠাতে হবে।

চাকরির খবরঃ কলেজে গ্রূপ-ডি কর্মী নিয়োগ

আবেদনপত্রের সঙ্গে যেসব ডকুমেন্ট সংযুক্ত করবেন সেগুলি হল-
১) মাধ্যমিকের এডমিট কার্ড
২) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট
৩) জাতিগত শংসাপত্র (প্রযোজ্য হলে)
৪) স্থায়ী বাসিন্দা প্রমাণপত্র
৫) এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড
৬) আধার কার্ড বা প্যান কার্ড
৭) সাম্প্রতিক তোলা ১ কপি পাস্পোর্ট সাইজের রঙিন ফটো

যেসব জেলাতে এই কর্মী নিয়োগ করা হবে- মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া ও বীরভূম। আবেদনকারীকে সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। অন্যথায় এই পদে আবেদন করতে পারবেন না।
জেলা ভিত্তিক শূন্য পদের বিন্যাস-
মুর্শিদাবাদ: 65 টি (UR- 27, SC- 14, ST- 3, OBC- 16, EWS- 5)
পুরুলিয়া: 13 টি (UR- 5, SC- 2, ST- 1, OBC- 3, EWS- 1)
বাঁকুড়া: 19 টি (UR- 8, SC- 4, ST- 1, OBC- 4, EWS- 2)
বীরভূম: 16 টি

চাকরির খবরঃ খড়গপুর, সাঁতরাগাছি রেল ডিভিশনে কর্মী নিয়োগ

বাঁকুড়া ও পুরুলিয়া জেলার ক্ষেত্রে আবেদনপত্র পাঠানোর ঠিকানা: HRD Department, Circle Office Purulia, S.D. Ganguly Road, Rajabandh Para, Purulia- 723101, আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ১ ডিসেম্বর, ২০২১।

মুর্শিদাবাদ জেলার ক্ষেত্রে আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Circle Head, Punjab National Bank, Murshidabad Circle Office, 26/ 11 Sahid Surya Sen Road, P.O.- Berhampur, Murshidabad- 742101, আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ৬ ডিসেম্বর, ২০২১।

বীরভূম জেলার ক্ষেত্রে আবেদনপত্র পাঠানোর ঠিকানা: HRD Department, Circle Office Bardhaman, Police Line Bazar, Burdwan- 713103, আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ৬ নভেম্বর, ২০২১।

Latest Job Update: Click Here
Business Ideas: Click Here