West Bengal Rupashree Prakalpa Recruitment: ঝাড়গ্রাম জেলায় রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ

West Bengal Rupashree Prakalpa Recruitment

23 ডিসেম্বর, 2020: পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় রূপশ্রী প্রকল্পের অধীনে কাজের জন্য কর্মী নিয়োগ করে থাকে পশ্চিমবঙ্গ সরকার। তেমনই রাজ্যের একটি জেলা থেকে রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে ঝাড়গ্রাম জেলার জেলাশাসকের দপ্তরে। এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 22 ডিসেম্বর, 2020। আবেদন করা যাবে 18 জানুয়ারি, 2021 তারিখ পর্যন্ত। Rupashree Prakalpa Recruitment. বিজ্ঞপ্তি নম্বর- 49IRUP/JGM

পদের নাম- অ্যাকাউন্টেন্ট, রূপশ্রী প্রকল্প।
শূন্য পদ- 1 টি।
বেতন- প্রতিমাসে 15,000/- টাকা।
বয়স- বয়স হতে হবে সর্বোচ্চ 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখের হিসাবে। অবসরপ্রাপ্ত কর্মীদের ক্ষেত্রে আবেদন করার সর্বোচ্চ বয়সসীমা 64 বছর।
শিক্ষাগত যোগ্যতা- কমার্সে গ্র্যাজুয়েশন (অনার্স) পাশ করতে হবে। কম্পিউটারে মাইক্রোসফট অফিস প্যাকেজ (MS Word, MS Excel, MS Power Point) -এ দক্ষ হতে হবে। স্প্রেডশিট, ট্যালি (Tally) এবং প্রেজেন্টেশন প্যাকেজে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। সঙ্গে যেকোনো সরকারি কিংবা বেসরকারি প্রতিষ্ঠানে কমপক্ষে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।

পদের নাম- ডাটা এন্ট্রি অপারেটর (DEO)
শূন্য পদ- 4 টি।
বেতন- প্রতিমাসে 11,000/- টাকা।
বয়স- সর্বোচ্চ 40 বছরের মধ্যে। সংরক্ষিত আসনের প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2020 তারিখের হিসাবে।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন শাখায় গ্র্যাজুয়েশন পাশ। কম্পিউটারে মাইক্রোসফট অফিস প্যাকেজ (MS Word, MS Excel, MS Power Point) -এ দক্ষ হতে হবে। এবং কম্পিউটারে প্রতি মিনিটে 30 টি শব্দ টাইপিং -এর গতি থাকতে হবে। সঙ্গে যেকোনো সরকারি কিংবা বেসরকারি প্রতিষ্ঠানে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক।

নিয়োগ পদ্ধতি- নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে।

  • অ্যাকাউন্টেন্ট পদের ক্ষেত্রে প্রথমে হবে 50 নম্বরের লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় থাকবে জেনারেল নলেজ এবং কারেন্ট অ্যাফেয়ার্স, জেনারেল মেন্টাল এবিলিটি, গণিত, ইংরেজি এবং অ্যাকাউন্টান্সি। তারপরে হবে 40 নম্বরের কম্পিউটার টেস্ট এবং 10 নম্বরের ইন্টারভিউ।
  • ডাটা এন্ট্রি অপারেটর পদের ক্ষেত্রে প্রথমে 40 নম্বরের লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় থাকবে জেনারেল নলেজ এবং কারেন্ট অ্যাফেয়ার্স, জেনারেল মেন্টাল এবিলিটি, গণিত এবং ইংরেজি। তারপরে হবে 50 নম্বরের কম্পিউটার টেস্ট এবং 10 নম্বরের ইন্টারভিউ।

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অফলাইনে -এর মাধ্যমে। www.jhargram.gov.in ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। সঠিকভাবে পূরণ করা আবেদন পত্র এবং প্রয়োজনীয় সমস্ত নথিপত্র একটি মুখ বন্ধ খামে ভরে ঝাড়গ্রাম জেলা শাসকের রূপশ্রী প্রকল্পের দপ্তরে সরাসরি গিয়ে অথবা রেজিস্টার্ড পোষ্টের মাধ্যমে জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়া যাবে 18 জানুয়ারি 2021 বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত। আবেদনপত্র যে খামের মধ্যে ভরে পাঠাবেন, ওই খামের উপরে লিখতে হবে, “Application for the Post of………….” (Accountant/ Data Entry Operator).

প্রয়োজনীয় নথিপত্র- মাধ্যমিকের এডমিট কার্ড, সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট এবং সার্টিফিকেট, কম্পিউটার কোর্সের সার্টিফিকেট, কর্ম অভিজ্ঞতার সার্টিফিকেট, ভোটার কার্ড/ আধার কার্ড, সাম্প্রতিক তোলা দু”কপি পাসপোর্ট সাইজের ফটো। এই সমস্ত নথিপত্রের জেরক্স কপি সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আবেদন ফি- শূন্য।

Download Application Form
Official Website Click

বিঃদ্রঃ উপরোক্ত পদগুলি চুক্তিভিত্তিক ভাবে নিয়োগ করা হচ্ছে। কেবল ঝাড়গ্রাম জেলার স্থায়ী বাসিন্দারা এই পদগুলিতে আবেদন করতে পারবেন।