নবম- দশম শিক্ষক নিয়োগেও দুর্নীতি, অভিযোগ দায়ের কলকাতা হাইকোর্টে

নবম- দশম শিক্ষক নিয়োগেও দুর্নীতি

এসএসসি নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে নতুন করে মামলা হল কলকাতা হাইকোর্টে। গত কয়েকদিন ধরে এসএসসি দুর্নীতির মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের নাম জড়িয়েছে। তার মধ্যে আবার নতুন করে শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে অভিযোগ দায়ের করলেন কয়েকজন চাকরি প্রার্থী।

সম্প্রতি, স্কুল সার্ভিস কমিশনকে রাজ্যের স্কুলগুলোতে নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগের মেধা তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এই তালিকায় উল্লেখিত প্রার্থীদের নামের পাশে প্রাপ্ত নম্বরের বিভাজনও উল্লেখ করতে বলেছিল হাইকোর্ট। আর সেই তালিকায় প্রকাশ হতেই শিক্ষক নিয়োগে নতুন অনিয়মের অভিযোগ উঠেছে।

চাকরির খবরঃ রাজ্যে কন্যাশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ

চাকরি প্রার্থীদের অভিযোগ, এসএসসির নবম-দশম শ্রেণীর শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও অনিয়ম হয়েছে। প্রকাশিত তালিকার বাইরে অনেকেই চাকরি পেয়েছেন। প্রকাশিত তালিকায় সংরক্ষণের নিয়ম মানা হয়নি। এই অভিযোগের ভিত্তিতে এদিন বৃহস্পতিবার কয়েকজন চাকরির প্রার্থী আদালতে দারস্ত হয়েছেন। এবং বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মামলা করার অনুমতি দিয়েছেন।

শুক্রবার সেই মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, একদিন মোমবাতি নিয়ে মিছিল করলাম আর নেটমাধ্যমে সমালোচনা করলাম, এ ভাবে আন্দোলন করা যায় না। এই মামলায় সর্বোচ্চ বিচারক্ষমতার প্রয়োগ করেছি। তাতে আমি অনেক সমালোচিত হয়েছি। আরও সমালোচিত হতে রাজি। কিন্তু প্রকৃত ভুক্তভোগীদের আদালতে আসা উচিত বলে মনে করি।

চাকরির খবরঃ রাজ্যে আশা কর্মী পদে কর্মী নিয়োগ