প্রশিক্ষিত অগ্নিবীর দের সরাসরি চাকরি দেবে মাহিন্দ্রা গ্রূপ, ঘোষণা আনন্দ মাহিন্দ্রার

কেন্দ্রীয় সরকারের অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে অগ্নিবীর সেনাদের জন্য বিরাট সুখবর। প্রশিক্ষিত অগ্নিবীর সেনাদের চাকরি দেওয়ার ঘোষণা করল ভারতের বিরাট এক শিল্প সংস্থা। এককথায় চার বছর কাজের পর অগ্নিবীর দের দায়িত্ব তুলে নিল এই সংস্থা।

কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্পের মাধ্যমে প্রতিবছর ৪৫ থেকে ৫০ হাজার শূন্যপদে নিয়োগ হতে চলেছে। ১৪ জুন মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং নতুন প্রকল্পে নিয়োগের কথা ঘোষণা করেছেন। প্রকল্পটির নাম ‘অগ্নিপথ।’ আর এতেই প্রতিবছর প্রচুর সংখ্যক বেকার চাকরি পাবে। আর এই প্রকল্পকে ঘিরে কয়েকদিন ধরে অশান্তি চলছে পশ্চিমবঙ্গ সহ দেশের একাধিক রাজ্যে।

আরও পড়ুনঃ অগ্নিবীর পদের আবেদন পদ্ধতি

এমন পরিস্থিতিতে মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান এদিন ২০ জুন সোমবার একটি টুইট করেছেন। আর যেখানে বলেছেন অগ্নিপথ নিয়ে দেশ জুড়ে যে হিংসার ছবি ফুটে উঠেছে তা দুঃখজনক। গত বছর এই প্রকল্পের সুচনাপর্বে তাঁর মনে হয়েছিল এবং এখনও মনে হয়, শৃঙ্খলা এবং দক্ষতা অর্জন তাদের আরও বেশি গ্রহণযোগ্য করে তুলবে। মহিন্দ্রা গ্রুপ এই দক্ষ ‘অগ্নিবীর’দের নিয়োগের সুযোগকে স্বাগত জানাচ্ছে।

মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা কোন পদে অগ্নিবীরদের নিয়োগ করাবে তা নিয়ে প্রশ্ন উঠলে। উত্তরে আনন্দ মহিন্দ্রা জানিয়েছেন, কর্পোরেট সেক্টরে অগ্নিবীরদের কাজের সম্ভাবনা অনেকেই বেশি। লিডারশিপ, টিমওয়ার্কের সঙ্গে অগ্নিবীরা শিল্পের জন্য একাধিক কাজ করতে পারবেন। অনেকেই আনন্দ মাহিন্দ্রার এই পদক্ষেপকে প্রশংসা করেছেন।