CBI | বিকাশ ভবনে অভিযান সিবিআইয়ের তদন্তকারী দলের! খতিয়ে দেখা হলো কম্পিউটার থেকে নথিপত্র

CBI

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি কান্ডের তদন্ত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আদালতের নির্দেশে তদন্তে যুক্ত হয়েছে সিবিআই। নিয়োগ দুর্নীতি কান্ডের একাধিক প্রমাণ ইতিমধ্যেই আদালতে পেশ করা হয়েছে। তথ্য দেওয়া হয়েছে বেআইনি আর্থিক লেনদেনেরও। বর্তমানে নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে সমস্ত দিক থেকেই চিন্তা করছেন তদন্তকারী অফিসাররা। সম্প্রতি বিকাশ ভবনে উপস্থিত হন তাঁরা। খতিয়ে দেখলেন শিক্ষা দফতরের অনেকগুলি কম্পিউটার ও নথিপত্র।

সূত্রের খবর, গত শুক্রবার শিক্ষা দফতরের প্রধান কার্যালয়ে উপস্থিত হন সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা। সেখানে বিভিন্ন নথি সমৃদ্ধ একটি গুদামে ঢুকে তল্লাশি চালান তাঁরা। সংগ্রহ করেন বেশ কিছু গুরুত্বপূর্ণ ডকুমেন্টস। তারপর গুদামটি সিল করে বেরিয়ে আসেন। এরপরই বিকাশ ভবনের ছয় তলায় চলে আসেন তাঁরা। সেখানে দীর্ঘক্ষণ সময় কাটান অফিসাররা। খতিয়ে দেখেন বিভিন্ন নথিপত্র ও কম্পিউটারগুলি। এছাড়া সূত্রের খবর, তিন কর্মীর থেকে প্রাক্তন শিক্ষামন্ত্রীর ইমেল-আইডি, পাসওয়ার্ড সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে চান সিবিআইয়ের তদন্তকারী অফিসাররা।

আরও পড়ুনঃ প্রাইমারি টেট ইন্টারভিউতে রীতিমতো ক্লাস নিতে হবে প্রার্থীদের

FB Join

বর্তমান শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে যেখানে রাজ্যে জুড়ে তোলপাড়, সেখানে শিক্ষা দফতরের সদর কার্যালয়ে সিবিআই অভিযানের পিছনে প্রাসঙ্গিকতা খুঁজছে বিভিন্ন মহল। মনে করা হচ্ছে যথেষ্টই তাৎপর্যপূর্ণ সংশ্লিষ্ট ঘটনাটি। এই নিয়ে আগামী দিনে কোনোও নতুন রহস্যের জট খোলে নাকি সেদিকেই তাকিয়ে রাজ্যবাসী।