দুয়ারে রেশন কাজে ৪২ হাজার কর্মী নিয়োগ, প্রতিমাসে বেতন ১০ হাজার টাকা

দুয়ারে রেশন কাজে ৪২ হাজার কর্মী নিয়োগ

মমতা বন্দ্যোপাধ্যায় কথা রাখলেন। পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য সুখবর দিলেন। পশ্চিমবঙ্গের মোট ৪২ হাজার চাকরিপ্রার্থীদের জন্য সুখবর দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের পূর্ব ঘোষণা অনুযায়ী পশ্চিমবঙ্গে চালু হলো দুয়ারে রেশন প্রকল্প। দুয়ারে রেশন প্রকল্প চালু হওয়ার পাশাপাশি এই প্রকল্পকে যথাযথভাবে পরিচালনা করার জন্য মোট ৪২ হাজার কর্মী নিয়োগের ঘোষণা করলেন স্বয়ং মুখ্যমন্ত্রী। গোটা রাজ্য জুড়ে বেকারদের আশার আলো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ১৬ নভেম্বর দুয়ারে রেশন প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনে এই ৪২ হাজার কর্মী নিয়োগের ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা পশ্চিমবঙ্গে মোট ২১ হাজার রেশন ডিলার রয়েছেন। প্রতিটি রেশন ডিলারের অধীনে ২ জন‌ করে কর্মী নিয়োগ করা হবে, ফলে মোট কর্মী সংখ্যা হবে ৪২ হাজার। এই কর্মীরা প্রতি মাসে বেতনও পাবেন। সরকারের ঘোষণা অনুযায়ী এক একজন কর্মী প্রতিমাসে ১০ হাজার টাকা বেতন পাবেন। এই বেতনের অর্ধেক দেবে রাজ্য সরকার এবং বাকি অর্ধেকটা দেবে সংশ্লিষ্ট রেশন ডিলার।

পশ্চিমবঙ্গের চাকরির খবর ২০২১: ক্লিক করুন

এই নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে নির্দিষ্ট কোন বিজ্ঞপ্তি জারি না হলেও আশা করা যায়, এই নিয়োগ এলাকাভিত্তিক হতে পারে। অর্থাৎ রেশন ডিলারের পার্শ্ববর্তী এলাকার প্রার্থীরা এই সুযোগ পেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্পের সূচনায় রাজ্যের সাধারণ মানুষ ও বেকারদের মনে আশার আলো জাগলেও রেশন ডিলারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিচ্ছে। কারণ প্রতিমাসে রেশন ডিলাররা কীভাবে এই অর্ধেক বেতন বহন করবেন তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে মুখ্যমন্ত্রী জানিয়েছেন এই প্রকল্পে কোনো বাধা এলে তা কোনোভাবেই বরদাস্ত করা হবে না। এখন দেখার সব বাধা অতিক্রম করে কত তাড়াতাড়ি এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়। দুয়ারে রেশন প্রকল্পে কর্মী নিয়োগ সংক্রান্ত পরবর্তী যেকোনো ধরনের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় সর্বপ্রথম প্রকাশিত হবে।

দুয়ারে রেশন প্রকল্প উদ্বোধনে মুখ্যমন্ত্রীর বক্তব্য: