মাধ্যমিক পরীক্ষা হবে কিনা জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী, জানুন বিস্তারিত

মাধ্যমিক পরীক্ষা হবে কিনা জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী

এবছরের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে কিনা, তা নিয়ে বিস্তর চিন্তায় রয়েছেন রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী তথা তাদের অভিভাবকেরা। জুন মাসেই হওয়ার কথা ছিল মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা। কিন্তু গত ১৫ মে রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, এই লকডাউন এর মধ্যে কোনভাবেই পরীক্ষা গ্রহণ করা হবে না। পরীক্ষা আপাতত স্থগিত বলে জানিয়েছিলেন তিনি।

তবে আজ রাজ্যের শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু রাজ্যের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে স্পষ্ট বার্তা দিলেন। এদিন বিকাশ ভবনে সাংবাদিক বৈঠক করে ব্রাত্য বসু জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। রাজ্যের করোনা পরিস্থিতি বিচার করে আপাতত পরীক্ষা স্থগিত থাকলেও করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে এলে পরীক্ষা গ্রহণ করা হবে। তবে কবে পরীক্ষা হবে এ নিয়ে মুখ খোলেননি তিনি। তিনি বলেন, পরীক্ষা গ্রহণের জন্য প্রয়োজনীয় গাইডলাইন তৈরি করবে রাজ্যের মধ্য শিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। এবং গাইডলাইন প্রকাশিত হলে স্কুল শিক্ষা দপ্তরের অফিশিয়াল পোর্টালে প্রকাশ করা হবে।

সুতরাং আজকে শিক্ষামন্ত্রী সাংবাদিক বৈঠক থেকে এইটুকু স্পষ্ট যে, জুন মাসে কোনোভাবেই হচ্ছে না মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত পরবর্তী গাইডলাইন প্রকাশিত হলে ExamBangla.com -এর পাতায় প্রকাশ করা হবে।