HS | উচ্চমাধ্যমিকের ফর্ম জমা ও পেমেন্টের সময়সীমা বৃদ্ধির নির্দেশ দিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ

HS

উচ্চমাধ্যমিক পরীক্ষার নথিভুক্তকরণের জন্য ফর্ম ফিল আপ ও পেমেন্টের সময়সীমা বৃদ্ধির নির্দেশ দিল উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সম্প্রতি সংসদের তরফে জানানো হয়েছে, পরীক্ষার্থীরা লেট ফাইন ছাড়া এবছরের ২৩ শে ডিসেম্বর পর্যন্ত উচ্চমাধ্যমিক পরীক্ষার এনরোলমেন্ট ফর্ম ও পেমেন্ট জমা দিতে পারবেন এবং লেট ফাইন সহ এনরোলমেন্ট ফর্ম ও পেমেন্ট জমা দিতে পারবেন ২৪শে ডিসেম্বর থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত।

আর কিছুদিন বাদেই রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। সেইমতো প্রস্তুতি শুরু করেছেন পরীক্ষার্থীরা। সংসদের তরফে জানানো হয়েছে, আগামী বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে ১৪ই মার্চ থেকে চলবে ২৭শে মার্চ পর্যন্ত। পরীক্ষা শুরু হবে সকাল ১০টা থেকে চলবে দুপুর ১টা ১৫ পর্যন্ত। সেই অনুযায়ী এর মধ্যেই শুরু হবে উচ্চমাধ্যমিকের প্র্যাকটিকাল পরীক্ষা। যা আয়োজিত হবে চলতি বছরের ডিসেম্বরেই। পরীক্ষা চলবে ৫ই ডিসেম্বর থেকে ২১শে ডিসেম্বরের মধ্যে। এর আগে সংসদের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে পরীক্ষার পেমেন্ট সংক্রান্ত বিষয়ে জানানো হয়। সেখানে বলা হয়েছিল, লেট ফাইন ছাড়া অনলাইনে এনরোলমেন্ট ফর্ম জমা দেওয়া যাবে ১৫ই ডিসেম্বর পর্যন্ত। এবং লেট ফাইন সহ এনরোলমেন্ট ফর্ম জমা দেওয়া যাবে ১৯শে ডিসেম্বর থেকে ২৩শে ডিসেম্বর পর্যন্ত। কিন্তু এরপরেই বিজ্ঞপ্তি দিয়ে সেই সময়সীমা বাড়ালো উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

FB Join

আরও পড়ুনঃ PhD করার জন্য লাগবে না মাস্টার্স ডিগ্রি

ইতিমধ্যেই সংসদের তরফে জানানো হয়েছে, লেট ফাইন ছাড়া অনলাইনে এনরোলমেন্ট ফর্ম জমা দেওয়ার সময়সীমা বাড়ছে এবছরের ২৩শে ডিসেম্বর পর্যন্ত ও লেট ফাইন সহ এনরোলমেন্ট ফর্ম জমা নেওয়া হবে ২৪শে ডিসেম্বর থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত। এছাড়া একাদশ শ্রেণীর পড়ুয়াদের বার্ষিক পরীক্ষা ২০২৩ এর রেজিস্ট্রেশন ফর্ম জমা ও পেমেন্টের সময়সীমাও বৃদ্ধি করা হয়েছে।