ইন্ডিয়ান এয়ার ফোর্সে কর্মী নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন

ইন্ডিয়ান এয়ার ফোর্সে কর্মী নিয়োগ

দেশ তথা রাজ্যে অগ্নিবীর প্রকল্পের মাধ্যমে ইন্ডিয়ান এয়ারফোর্সে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন। পুরুষ মহিলা উভয়ই প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- Angniveervayu Intake
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে Mathematics, Physics and English -এ ৫০ শতাংশ নাম্বার নিয়ে উচ্চমাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। অথবা ৫০ শতাংশ নাম্বার সহ (Mechanical/ Electrical/ Electronics/ Automobile/ Computer Science/ Instrumentation Technology/ Information Technology) ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা করা থাকলে আবেদন করতে পারবেন।

বয়স- প্রার্থীর জন্ম তারিখ ২৭ জুন ২০২২ থেকে ২৭ ডিসেম্বর ২০০৫ তারিখে সর্বোচ্চ বয়স ২১ বছরের মধ্যে হতে হবে।
বেতন- প্রথম বছরে বেতন ৩০,০০০/- টাকা প্রতিমাস। দ্বিতীয় বছরে বেতন ৩৩,০০০/- টাকা প্রতিমাস। তৃতীয় বছর বেতন ৩৬,৫০০/- টাকা প্রতিমাস। চতুর্থ বছর বেতন ৪০,০০০/- টাকা প্রতিমাস।

চাকরির খবরঃ রাজ্যের স্কুলে ক্লার্ক নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় প্রার্থীর বৈধ ইমেইল আইডি, মোবাইল নাম্বার, আবেদন ফি, সই (১০ কেবি থেকে ৫০ কেবি), Left Hand Thumb (১০ কেবি থেকে ৫০ কেবি) সহ সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- আবেদন ফি বাবদ ২৫০/- টাকা ধার্য করা হয়েছে। আবেদন ফি জমা করা যাবে Debit Card/ Credit Card/ Net Banking মাধ্যমে।
আবেদনের শেষ তারিখ- ২৩ নভেম্বর, ২০২২

চাকরির খবরঃ রাজ্যের বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

Height- পুরুষ- ১৫২.৫ / মহিলা- ১৫২ cms
Weight- বয়সের অনুপাতে উচ্চতা নির্ধারণ করা হয়।
নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের লিখিত পরীক্ষা, ফিজিক্যাল ফিটনেস ও মেডিকেল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হয়।

Official Notification: Download Now
Apply Now: Click Here