মাধ্যমিক পাশে উপকূলরক্ষী বাহিনীতে নিয়োগ, আবেদন চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত

ভারতীয় উপকূলরক্ষী বাহিনী বিভাগে বিভিন্ন পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনলাইনের মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন এছাড়াও আরও অন্যান্য বিস্তারিত তথ্য জানতে রইল আজকের এই প্রতিবেদন। নিম্নোক্ত সমস্ত পদগুলোর ক্ষেত্রে শুধুমাত্র পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- নাবিক (জেনারেল ডিউটি)।
শূন্যপদ- মোট ২৬০ টি। (UR- ১১২,EWS- ২৮,OBC- ৭২,ST- ১১,SC- ৩৭)
শিক্ষাগত যোগ্যতা- অংক এবং পদার্থবিদ্যা সহ উচ্চমাধ্যমিক পাশ।

পদের নাম- নাবিক (ডোমেস্টিক ব্রাঞ্চ)।
শূন্যপদ- মোট ৩৫ টি। (UR- ১২,EWS- ২,OBC- ৯,ST- ৭,SC- ৫)
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ।

পদের নাম- যান্ত্রিক (মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক্স)।
শূন্যপদ- মোট ২৭ টি। (মেকানিক্যাল- ১৩, ইলেকট্রিক্যাল- ৯, ইলেকট্রনিক্স- ৫)
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ এবং AICTE অনুমোদিত যেকোনো প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল/ মেকানিক্যাল/ ইলেকট্রনিক্স/ টেলিকমিউনিকেশনে ৩ অথবা ৪ বছরের ডিপ্লোমা করে থাকতে হবে।

চাকরির খবরঃ সরকারি হাসপাতালে ক্লার্ক নিয়োগ

বয়স- প্রার্থীর বয়স ১৮ থেকে ২২ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
শারীরিক যোগ্যতা- উচ্চতা ১৫৭ সেন্টিমিটার হতে হবে। ছাতি- নর্মাল। সাথে 5 সেন্টিমিটার পর্যন্ত প্রসারিত করার ক্ষমতা থাকতে হবে। উচ্চতা অনুযায়ী ওজন সমতুল্য হতে হবে। শ্রবণশক্তি স্বাভাবিক হতে হবে এবং শরীরে কোনো রকমের ট্যাটু থাকা চলবে না।

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা শুধুমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার আগে প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে। প্রার্থীরা শুধুমাত্র যেকোনো একটি পদের জন্য আবেদন করতে পারবেন।
পরীক্ষার ফি- SC/ ST প্রার্থী ছাড়া বাকি সমস্ত প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি হিসেবে ২৫০ টাকা ধার্য করা হয়েছে। প্রার্থীরা নেট ব্যাঙ্কিং অথবা ভিসা/ মাস্টার/ মেস্ট্রো/ রূপে ক্রেডিট/ ডেবিট কার্ড/ UPI এর মাধ্যমে টাকা জমা করতে পারবেন।
আবেদন করার তারিখ- ০৪/০১/২০২২ থেকে ১৪/০১/২০২২ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।
নির্বাচন পদ্ধতি- লিখিত পরীক্ষা, শারীরিক সক্ষমতা এবং সমস্ত শিক্ষাগত যোগ্যতার নম্বরের উপর নির্ভর করে প্রার্থী নির্বাচন করা হবে।

চাকরির খবরঃ রাজ্যে আশা কর্মী নিয়োগ চলছে

Official Notice: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here