ভারতীয় রেলে ৯০০০ টেকনিশিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল, ৮ এপ্রিল পর্যন্ত চলবে আবেদন

ভারত সরকারের রেল মন্ত্রকের পক্ষ থেকে সম্প্রতি টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভারতীয় রেলের বিভিন্ন বিভাগে মূলত গ্রেড ওয়ান এবং গ্রেড থ্রি পদে এই নিয়োগ করা হবে।…

Published By: Exam Bangla | Published On:

ভারত সরকারের রেল মন্ত্রকের পক্ষ থেকে সম্প্রতি টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভারতীয় রেলের বিভিন্ন বিভাগে মূলত গ্রেড ওয়ান এবং গ্রেড থ্রি পদে এই নিয়োগ করা হবে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলার চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরাই আবেদনযোগ্য। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন সহ অন্যান্য বিস্তারিত তথ্য উল্লেখ করা হল আজকের প্রতিবেদনে।

Employment No.— CEN No. 02/2024

পদের নাম— Technician Grade – I, Grade – III
মোট শূন্যপদ— ৯০০০ টি। (Tentative)
শিক্ষাগত যোগ্যতা— বিভিন্ন বিভাগের শূন্যপদের ক্ষেত্রে আবেদনের যোগ্যতা অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন ধরনের হতে পারে। সেক্ষেত্রে টেকনিক্যাল ট্রেড -এর বিভিন্ন বিষয়গুলিতে স্নাতক, স্নাতকোত্তর, ডিপ্লোমা অথবা বিভিন্ন ট্রেডের আইটিআই ডিগ্রি সম্পন্ন করা চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন।
মাসিক বেতন— Grade – III পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন থাকবে ১৯,৯০০/- টাকা। অপরদিকে, Grade – I পদে কর্মরত প্রার্থীদের মাসিক বেতন থাকবে ২৯,২০০/- টাকা।
বয়সসীমা— ১ জুলাই ২০২৪ তারিখ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে।

চাকরির খবরঃ গ্রাম পঞ্চায়েত ভিত্তিক অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু হল

ভারতীয় রেলে ৯০০০ টেকনিশিয়ান

আবেদন পদ্ধতি— ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে নিজেদের আবেদন নথিভুক্ত করতে হবে। আবেদন জানানোর জন্য রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর উপযুক্ত ডিটেলস দিয়ে লগইন করতে হবে। এরপর প্রস্তাবিত অনলাইন আবেদন পত্রে নিজের নাম, ঠিকানা, বয়স এবং শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলি সঠিকভাবে পূরণ করতে হবে। সমস্ত কিছু তথ্য সঠিকভাবে পূরণ করার পর প্রয়োজনীয় নথিপত্রগুলি স্ক্যান করে আপলোড করতে হবে। এরপর নির্দিষ্ট আবেদন ফি পেমেন্ট করলে প্রার্থীদের আবেদন নথিভুক্ত হয়ে যাবে।

আবেদন ফি— সংরক্ষিত শ্রেণীর প্রার্থী, মহিলা প্রার্থী এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের এককালীন ২৫০/- টাকা আবেদন ফি জমা দিতে হবে। অন্যান্য প্রার্থীদের এককালীন ৫০০/- টাকা আবেদন ফি জমা দিতে হবে।

নিয়োগ পদ্ধতি— অনলাইন পদ্ধতিতে প্রথম ধাপে চাকরিপ্রার্থীদের কম্পিউটারাইজড পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। এরপর শারীরিক পরীক্ষা এবং ইন্টারভিউর পর প্রার্থীদের মেরিট লিস্ট অনুযায়ী নিয়োগ করা হবে।

চাকরির খবরঃ এই মুহূর্তে যেসব চাকরির আবেদন চলছে

ভারতীয় রেলে ৯০০০ টেকনিশিয়ান

Official Notification: Download Now
Official Website: Apply Now

ExamBangla.Com is a West Bengal’s leading Job News Website, Which provide all the Government Job updates, Exam dates, Syllabus, Admit card, Current affairs and Compititive exam related study materials for free of cost. All the post write in local language i.e; bengali, so the all candidates can read carefully.

© Exambangla  | All rights reserved

Sitemap | Career