Indian Railway Recruitment: ভারতীয় রেলে নতুন নিয়োগ, জানুন বিস্তারিত

Indian Railway Recruitment

ভারতীয় রেলে কোভিড- ১৯ ভলেন্টিয়ার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ করা হবে নর্থইস্ট ফ্রন্টিয়ের রেলওয়ে বিভাগে। ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। কোন কোন পদে নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা, আবেদন পদ্ধতি বিস্তারিত জানানো হবে আজকের এই পোস্টে। আবেদনে আগ্রহী হলে সম্পূর্ন পোস্টটি পড়ুন।

পদের নাম- নার্সিং স্টাফ
মোট শূন্যপদ- 6 টি।
শিক্ষাগত যোগ্যতা- রেজিস্টার্ড নার্স এর সার্টিফিকেট থাকতে হবে। তিন বছরের জেনারেল নার্সিং ও মিডওয়াইফারির কোর্স করে থাকতে হবে অথবা B.Sc নার্সিং করে থাকতে হবে।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 44,900/- টাকা এবং সঙ্গে অন্যান্য।

More Job: উচ্চ মাধ্যমিক পাশে কেন্দ্রীয় সরকারের চাকরি

পদের নাম- হসপিটাল অ্যাটেনডেন্ট
মোট শূন্যপদ- 6 টি।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাস করে থাকতে হবে অথবা NCVT/ SCVT স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইটিআই পাস করে থাকতে হবে অথবা সমতুল্য। অথবা NCVT স্বীকৃত ন্যাশনাল অ্যাপ্রেনটিসশিপ সার্টিফিকেট (NAC) থাকতে হবে। হসপিটাল মেডিকেল ইউনিটে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 18,000/- টাকা এবং সঙ্গে অন্যান্য।

পদের নাম- ডাটা এন্ট্রি অপারেটর ফর ক্লারিক্যাল ওয়ার্ক
মোট শূন্যপদ- 1 টি।
শিক্ষাগত যোগ্যতা- বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী থাকতে হবে। কম্পিউটারে ইংরেজিতে মিনিটে 30 টি অথবা হিন্দিতে মিনিটে 25 টি শব্দ তোলার গতি থাকতে হবে। মাইক্রোসফট অফিস গুগল সিট/ ডকস্ এর কাজে দক্ষ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 19,900/- টাকা এবং সঙ্গে অন্যান্য।

More Job: মাধ্যমিক পাশে রাজ্যে চাকরি

পদের নাম- ল্যাব টেকনিশিয়ান
মোট শূন্যপদ- 2 টি।
শিক্ষাগত যোগ্যতা- বিজ্ঞান শাখা সহ উচ্চ মাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা করে থাকতে হবে অথবা মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা সহ কমপক্ষে এক বছরের সার্টিফিকেট কোর্স করে থাকতে হবে।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 25,500/- টাকা এবং সঙ্গে অন্যান্য।

বয়স- নার্সিং স্টাফ পদের জন্য বয়স হতে হবে 20 থেকে 40 বছর, হসপিটাল অ্যাটেনডেন্ট ও ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য 18 থেকে 33 এবং ল্যাব টেকনিশিয়ান পদের জন্য 19 থেকে 33 বছরের মধ্যে। 30/04/2021 তারিখ অনুযায়ী বয়স হিসেব করা হবে। ST/ SC/ OBC প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

More Job: ব্যাঙ্ক নোট প্রেসে কর্মী নিয়োগ চলছে

আবেদন পদ্ধতি- আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। গুগল ফর্ম ফিলাপ করার মাধ্যমে আবেদন করতে পারেন অথবা নির্দিষ্ট ফর্ম পূরণ করে সঙ্গে বয়স, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার প্রমাণপত্র স্ক্যান করে পিডিএফ তৈরি করে জমা করতে হবে। পিডিএফ জমা করতে পারবেন হোয়াটসঅ্যাপ ই-মেইলের মাধ্যমে। আবেদন করতে পারবেন আগামী 15 মে পর্যন্ত।

হোয়াটসঅ্যাপ নম্বর- 9957553606, 9957550507, 9957553604
ই-মেইল আইডি- [email protected]

Official Notification

Apply Online