ITBP -তে সাব ইন্সপেক্টর পদে নিয়োগ, উচ্চমাধ্যমিক পাশে আবেদন করুন

ITBP -তে সাব ইন্সপেক্টর পদে নিয়োগ

দেশ তথা রাজ্য জুড়ে চাকরি প্রার্থীদের জন্য সুখবর। ইন্দো তিব্বতন বর্ডার পুলিশ (ITBP) -তে সব ইন্সপেক্টর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। উচ্চমাধ্যমিক পাশে আবেদন করা যাবে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট সব ইন্সপেক্টর (Pharmacist)।
মোট শূন্যপদ- ২৪ টি। (UR-12 টি, EWS- 2 টি, OBC- 6 টি, SC- 3 টি, ST- 1 টি)।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফিজিক্স, কেমিস্ট্রি ও বায়োলজিতে উচ্চমাধ্যমিক পাশ সহ ফার্মাসিতে ডিপ্লোমা করা থাকলে আবেদন করতে পারবেন।
বয়স- প্রার্থীর বয়স ২০ বছর থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
বেতন- পে লেভেল ৫ অনুযায়ী বেতন ২৯,২০০/- টাকা থেকে ৯২,৩০০/- টাকা পর্যন্ত।

চাকরির খবরঃ ভারতীয় স্টেট ব্যাংকে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার ক্ষেত্রে প্রার্থীর বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।
আবেদন ফি- আবেদন ফি বাবদ General/ OBC/ EWS প্রার্থীদের ক্ষেত্রে ১০০/- টাকা ধার্য করা হয়েছে। এবং SC/ ST/ Ex-servicemen প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি জমা করতে হবে না।
আবেদনের শেষ তারিখ- ২৩ নভেম্বর, ২০২২
নিয়োগ পদ্ধতি- লিখিত পরীক্ষা, ফিজিক্যাল টেস্ট ও মেডিকেল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।

Official Notification: Download Now
Apply Now: Click Here