রাজ্যের স্কুলে স্থায়ী পদে শিক্ষক নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি

রাজ্যের স্কুলে স্থায়ী পদে শিক্ষক নিয়োগ

রাজ্যের স্কুলে অ্যাসিস্ট্যান্ট টিচার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করা হবে বিভিন্ন বিষয়ের শিক্ষক পদে। কোথায় নিয়োগ করা হবে, কোন কোন বিষয়ের শূন্যপদ রয়েছে, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদন পদ্ধতি সহ রইলো বিস্তারিত প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট টিচার।
মোট শূন্যপদ- ৩ টি। (UR- ২ টি, OBC- ১ টি)
যে সমস্ত বিষয়ে শিক্ষক নিয়োগ করা হবে- বাংলা (নবম ও দশম শ্রেণি), জীবন বিজ্ঞান (আপার প্রাইমারি), ইতিহাস (আপার প্রাইমারি)।
শিক্ষাগত যোগ্যতা- সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে ৩০০ নম্বর পেয়ে থাকতে হবে। এছাড়াও B.ed কোর্স করে থাকতে হবে এবং TET পরীক্ষায় পাস সার্টিফিকেট থাকতে হবে।

চাকরির খবরঃ SSC -র মাধ্যমে মাধ্যমিক পাশে নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদনকারীরা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে উল্লেখিত বিদ্যালয়ের অফিসে সরাসরি জমা দিতে হবে। প্রয়োজনীয় নথি যোগ করা আবেদনপত্রটি একটি মুখ বন্ধ খামে ভরে তার উপর বড় হাতে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF __________” (যে পদের জন্য আবেদন করছেন তার নাম)। কুরিয়ার/ পোস্ট/ ই-মেইলের মাধ্যমে পাঠানো কোন আবেদনপত্র গ্রাহ্য করা হবে না।
আবেদন ফি- UR প্রার্থীদের ক্ষেত্রে ৫০০ টাকা OBC প্রার্থীদের ক্ষেত্রে ৪০০ টাকা আবেদন ফি হিসেবে ধার্য করা হয়েছে।

আরও পড়ুনঃ কলেজের সেমিস্টার পরীক্ষা হবে অনলাইনে

নিয়োগের স্থান- কামারপুকুর রামকৃষ্ণ মিশন মাল্টিপারপাস স্কুল। এই বিদ্যালয়টি সম্পূর্ণ বাংলা মাধ্যমের। উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে কেবলমাত্র পুরুষ প্রার্থীরাই আবেদন করতে পারবেন।
নিয়োগ পদ্ধতি- লিখিত পরীক্ষা, viva- voce এবং সমস্ত শিক্ষাগত যোগ্যতার নম্বরের উপর ভিত্তি করে এবং শ্রেণিকক্ষে পড়ানোর দক্ষতার উপর নির্ভর করে প্রার্থী নির্বাচিত করা হবে।
আবেদন করার তারিখ- ১৮/০৫/২০২২ থেকে ২৮/০৫/২০২২ তারিখ, সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে।

Official Notice: Download Now
Application form: Click Here
Daily Job Update: Click Here