কলকাতা এয়ারপোর্টে কর্মী নিয়োগ, প্রতিমাসে ২১ হাজার টাকা বেতন

কলকাতা এয়ারপোর্টে কর্মী নিয়োগ

কলকাতা বিমানবন্দরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ করবে এয়ার ইন্ডিয়া। কেবল কলকাতা বিমানবন্দর নয়, দেশের মোট চারটি বিমানবন্দরে কর্মী নিয়োগ করা হবে। সমস্ত ভারতীয় নাগরিক (পুরুষ ও মহিলা) অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে আবেদন করতে পারবেন। নিয়োগ করা হবে সম্পূর্ণ চুক্তির ভিত্তিতে।

পদের নাম- ম্যানেজার ফিনান্স

শূন্যপদ ও বিমানবন্দর- দিল্লি- 2 টি, কলকাতা- 1 টি, চেন্নাই- 1 টি।

বেতন- ৫০,০০০ টাকা প্রতি মাসে।

শিক্ষাগত যোগ্যত- যেকোনো অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা কষ্ট একাউন্টেন্ট এর কোর্স করতে হবে। পাশাপাশি বিমান শিল্পে কাজ করার অভিজ্ঞতা সঙ্গে কম্পিউটারের উপর জ্ঞান থাকতে হবে।

বয়স- ফ্রেসারদের দের জন্য ২৮ বছরের বেশি হওয়া যাবে না। কাজের অভিজ্ঞতা থাকলে বয়সের ছাড় পাবেন এবং অসংরক্ষিত পদের জন্য সরকারি নিয়ম অনুসারে OBC তিন বছরের এবং SC/ST পাঁচ বছরের বয়সের ছাড় পাবে।

পদের নাম- অফিসার একাউন্টস

শূন্যপদ ও বিমানবন্দর- দিল্লি- 2 টি, কলকাতা- 2 টি, চেন্নাই- 2 টি, মুম্বাই- 1 টি।

বেতন- ৩২,২০০ টাকা প্রতি মাসে।

শিক্ষাগত যোগ্যতা- ইন্টার চার্টার্ড একাউন্ট/ ইন্টার কষ্ট এবং ম্যানেজমেন্ট একাউন্টান্সি অথবা ফিন্যান্স এর উপর এমবিএ (MBA) দু’বছরের কোর্স সঙ্গে এমএস অফিসের কাজ জানতে হবে। সমস্ত কাজের উপর তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স- জেনারেল প্রার্থীদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে।ওবিসি (OBC) ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩৩ বছরের মধ্যে হতে হবে এবং SC/ ST ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট একাউন্ট

শূন্যপদ ও বিমানবন্দর- দিল্লি- 2 টি, মুম্বাই- 2 টি।

বেতন- ২১,৩০০ টাকা প্রতি মাসে।

শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সঙ্গে এক বছরের অভিজ্ঞতা অথবা ফিন্যান্স ফাংশন এবং অ্যাকাউন্ট নিয়ে বিমান বন্দরে কাজের অভিজ্ঞতা।

বয়স– জেনারেল এর ক্ষেত্রে প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে, ওবিসি এর ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩১ এর মধ্যে হতে হবে এবং SC/ST এর ক্ষেত্রে প্রার্থীর বয়স ৩৩ এর মধ্যে হতে হবে।

নির্বাচন পদ্ধতি- শিক্ষাগত যোগ্যতা নিয়ে আবেদনকারীদের সমস্ত অ্যাপ্লিকেশন ফরমেট [email protected] এই ই-মেইলে ১ লা জুন, ২০২১ তারিখের আগে পাঠাতে হবে। নির্বাচিত প্রার্থীদের কে স্ক্রীনিং অথবা পার্সোনাল ইন্টারভিউর জন্য ডাকা হবে।সংস্থার গ্রুপ ডিসকাশনের উপর ডিপেন্ড করে প্রার্থী নির্বাচিত করা হবে।

আবেদনের পদ্ধতি- ০১/০৫/২০২১ তারিখের মধ্যে আবেদনকারীর সমস্ত ডকুমেন্ট ফরম্যাট [email protected] এই ইমেইলে পাঠাতে হবে।

আবেদন ফি- আবেদন করার জন্য কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না। শুধুমাত্র ইন্টারভিউ -এর জন্য নির্বাচিত প্রার্থীদের জন্য আবেদন ফি বাবদ ৫০০ টাকা জমা দিতে হবে। নির্বাচিত প্রার্থীদের মধ্যে ex- servicemen এবং SC/ ST প্রার্থীদের জন্য কোনরূপ ফি লাগবে না।

ইন্টারভিউয়ের দিন যেসব ডকুমেন্টগুলি সঙ্গে আনতে হবে- 

  • বর্তমান (তিন মাসের মধ্যে) রঙিন পাসপোর্ট সাইজ ফটো।
  • শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস সেল্ফ স্টার্ট করা কপি এবং শুধুমাত্র ভেরিফিকেশনের জন্য অরিজিনাল সার্টিফিকেট আনতে হবে।
  • অসংরক্ষিত প্রার্থীদের জন্য অবশ্যই কাস্ট সার্টিফিকেট আনতে হবে।
  • প্রার্থী যদি সরকারি/বেসরকারি/কাজে করে কাজ করে থাকে তাহলে অবশ্যই “No Objection Certificate”দিতে হবে।

Official Notification