রাজ্যের বস্ত্র দপ্তরে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

রাজ্যের বস্ত্র দপ্তরে কর্মী নিয়োগ

রাজ্যের বস্ত্র দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পাশ সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা আবেদন করতে পারবেন। রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর। চাকরি হবে পশ্চিমবঙ্গের মধ্যে। নিয়োগ করা হবে কলকাতার ‘ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশান টেকনোলজি’ -তে। National Institute of Fashion Technology হলো কেন্দ্রীয় সরকারের বস্ত্র দপ্তরের অধীনস্থ একটি সংস্থা।

পদের নাম- মাল্টিটাস্কিং স্টাফ
মোট শূন্যপদ- 9 টি।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 20,000/- থেকে 25,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ করে থাকতে হবে।

চাকরি খবর: বিডিও অফিসে কর্মী নিয়োগ

পদের নাম- OSD (হিন্দি ট্রান্সলেশন)
মোট শূন্যপদ- 1 টি।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 40,000/- থেকে 45,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- হিন্দি বিষয়ে স্নাতকোত্তর করে থাকতে হবে এবং ইংরেজি ঐচ্ছিক বিষয় হিসাবে থাকতে হবে। অথবা ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর করে থাকতে হবে এবং হিন্দি ঐচ্ছিক বিষয় হিসাবে থাকতে হবে। অথবা হিন্দি মিডিয়াম এ যে কোন বিষয়ে স্নাতকোত্তর হতে হবে এবং ইংরেজি ঐচ্ছিক বিষয় হিসেবে থাকতে হবে। অথবা ইংরেজি মিডিয়াম এ যে কোন বিষয়ে স্নাতকোত্তর হতে হবে এবং হিন্দি ঐচ্ছিক বিষয় হিসেবে থাকতে হবে। যে কোন বিষয়ে স্নাতকোত্তর হতে হবে এবং হিন্দি ও ইংরেজি ঐচ্ছিক বিষয় হিসাবে থাকতে হবে। হিন্দি থেকে ইংরেজি ও ইংরেজি থেকে হিন্দিতে ট্রান্সলেশন এর একটি সার্টিফিকেট বা ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে অথবা রাজ্য বা কেন্দ্রের সরকারি অফিসে ইংরেজি থেকে হিন্দি ও হিন্দি থেকে ইংরেজিতে ট্রান্সলেশন এর কমপক্ষে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- অ্যাসিস্ট্যান্ট ওয়ার্ডেন
মোট শূন্যপদ- 1 টি।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 28,000/- থেকে 33,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- স্নাতক হতে হবে। কেন্দ্র সরকার/ রাজ্য সরকার/ স্বায়ত্তশাসিত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানে অ্যাসিস্ট্যান্ট ওয়ার্ডেন হিসাবে অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

চাকরি খবর: পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ দপ্তরে চাকরি

পদের নাম- স্টেনোগ্রাফার (গ্রেড 3)
মোট শূন্যপদ- 1 টি।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 28,000/- থেকে 33,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- স্নাতক হতে হবে। শর্টহ্যান্ডে মিনিটে কমপক্ষে 80 টি শব্দ এবং কম্পিউটার টাইপিংয়ে মিনিটে কমপক্ষে 40 টি শব্দ তোলার গতি থাকতে হবে। সরকারি/ আধা-সরকারি/ কেন্দ্রশাসিত/ রাজ্যসরকার/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কমপক্ষে 2 বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার অপারেশনে দক্ষ হতে হবে।

পদের নাম- লাইব্রেরী অ্যাসিস্ট্যান্ট
মোট শূন্যপদ- 1 টি।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 22,000/- থেকে 27,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- যে কোন শাখায় স্নাতক হতে হবে এবং লাইব্রেরী সাইন্সে ডিপ্লোমা থাকতে হবে। অথবা লাইব্রেরী সাইন্সে স্নাতক হতে হবে। যেকোনো সুপ্রতিষ্ঠিত লাইব্রেরীতে কমপক্ষে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম- ল্যাব অ্যাসিস্ট্যান্ট
মোট শূন্যপদ- 2 টি।
বেতন- শুরুতে প্রতি মাসে বেতন 22,000/- থেকে 27,000/- টাকা।
শিক্ষাগত যোগ্যতা- নিটিং টেকনোলজিতে (বুনন প্রযুক্তি) ডিপ্লোমা সহ স্নাতক হতে হবে এবং সংশ্লিষ্ট শাখায় অন্তত এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।সঙ্গে ঐচ্ছিক অন্যান্য যোগ্যতা। অথবা যে কোন শাখায় স্নাতক হতে হবে এবং যেকোনো নামি প্রতিষ্ঠান থেকে ফটোগ্রাফিতে অন্তত এক বছরের সার্টিফিকেট বা ডিপ্লোমা কোর্স করে থাকতে হবে। সঙ্গে ঐচ্ছিক অন্যান্য যোগ্যতা।

বয়স- OSD (হিন্দি ট্রান্সলেশন) পদের জন্য বয়স হতে হবে 30 বছরের মধ্যে এবং অবশিষ্ট পদগুলির জন্য বয়স হতে হবে 27 বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে পারবেন অনলাইন বা অফলাইনে এর মাধ্যমে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে প্রয়োজনীয় নথিপত্র সংযুক্ত করে নিম্নলিখিত ঠিকানায় জমা করতে হবে অথবা [email protected] এই আইডিতে মেইল করে দিতে হবে। আবেদন করতে হবে আগামী ২৮ মে, ২০২১ তারিখের মধ্যে।

চাকরি খবর: ব্যারাকপুর ক্যান্টনমেন্টে চাকরির সুযোগ

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- To the Director, National Institute of Fashion Technology, NIFT Campus, Block-LA, Plot-3B, Sector-III, Salt Lake City, Kolkata- 700106

Official Notification

Application form