Kolkata Job Fair 2022: সরাসরি ইন্টারভি দিয়ে চাকরির সুযোগ

Kolkata Job Fair 2022

Kolkata Job Fair 2022 (কলকাতা জব ফেয়ার): রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর! যখন গোটা দেশজুড়ে বেকারত্বের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ঠিক সেই সময়ে পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে কলকাতায় আয়োজিত হতে চলেছে ‘কলকাতা জব ফেয়ার’। প্রতিবছরের মতো এবছরও পশ্চিমবঙ্গ সরকারের মাইনোরিটি ডেভেলপমেন্ট এন্ড ফাইন্যান্স কর্পোরেশন বা WBMDFC -এর উদ্যোগে অনুষ্ঠিত হতে চলেছে মেগা জব ফেয়ার 2022 বা মিলন উৎসব ২০২২Kolkata Job Fair 2022 -এ কিভাবে রেজিস্ট্রেশন করবেন, শিক্ষাগত যোগ্যতা কি লাগবে, কবে এই Job Fair অনুষ্ঠিত হবে বিস্তারিত তথ্য পাবেন আজকের এই প্রতিবেদনে।

Kolkata Job Fair 2022

Kolkata Job Fair 2022 All Datails
Job Fair NameMilan Utsav 2022
BoardWBMDFC
QualificationMadhyamik/ H.S./ ITI/ Diploma/ Graduate/ Post Graduate etc.
Who can apply?Freshers/ Experienced
Registration Process Online
Registration Last Date15/01/2022
Job Fair Date22/01/2022
Venue Kolkata Park Circus Maidan
Helpline1800-120-2130 (Toll free)

West Bengal Job Fair 2022

কলকাতার পার্ক সার্কাস ময়দানে 22 জানুয়ারি থেকে শুরু হচ্ছে 2022 সালের জব ফেয়ার বা মিলন উৎসব। গত বছর এই জব ফেয়ার 5 দিন (1 ফেব্রুয়ারি থেকে 5 ফেব্রুয়ারি, 2021 পর্যন্ত) অনুষ্ঠিত হয়েছিল। তবে 2022 সালের জব ফেয়ার সম্ভবত একদিনেই শেষ হবে। কারণ এখনও পর্যন্ত অফিশিয়াল ভাবে জব ফেয়ার কবে শেষ হবে তা জানানো হয়নি। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, আইটিআই, বিভিন্ন ট্রেডে ইঞ্জিনিয়ারিং -এ ডিপ্লোমা, হোটেল ম্যানেজমেন্ট, গ্র্যাজুয়েশন বা মাস্টার ডিগ্রী সহ বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন যুবক- যুবতীরা এই জব ফেয়ারে অংশগ্রহণ করতে পারবেন।
যেহেতু কলকাতা জব ফেয়ার ২০২২ -এ বিভিন্ন ক্ষেত্রের কোম্পানিগুলি ইন্টারভিউ -এর আয়োজন করবে তাই অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থী এবং অভিজ্ঞতা না থাকা উভয় প্রার্থীরা আবেদন করতে পারবেন।

Kolkata Job Fair 2022 Selection Process

এই জব ফেয়ারে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। কোনোরূপ লিখিত পরীক্ষা হবে না। নিজের দক্ষতা দেখিয়ে চাকরি পেতে পারেন এই জব ফেয়ারে।

Recruiting Company in Kolkata Job Fair 2022

প্রথমেই জানিয়ে রাখা ভালো এই জব ফেয়ার -এর মাধ্যমে কোনোরূপ সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া হবে না। নিয়োগ হবে বিভিন্ন নামিদামি কোম্পানিতে। গোটা ভারতবর্ষের বিভিন্ন সেক্টরের কোম্পানিগুলো এই জব ফেয়ারে আসবে এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা বিচার করে নিয়োগ পত্র প্রদান করবে। Kolkata Job Fair -এ যেসব ক্ষেত্রের সংস্থাগুলিতে চাকরির সুযোগ থাকবে সেগুলি হল- Accounting, Finance, Banking, Insurance, IT, Engineering, Diploma, ITI, Management services, Hospitality, Health care, Retail etc.

Kolkata Job Fair 2022 Registration

West Bengal Job Fair 2022 বা Kolkata Park Circus Job Fair‌ -এ অংশগ্রহণ করার জন্য সরাসরি অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন। পশ্চিমবঙ্গ সরকারের সংখ্যালঘু উন্নয়ন ও বৃত্ত নিগমের (WBMDFC) -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের সুবিধার্থে এই প্রতিবেদনে অনলাইনে রেজিস্ট্রেশন করার লিংক দেওয়া হয়েছে। লিঙ্কে ক্লিক করে সরাসরি আবেদন করতে পারবেন।
2022 কলকাতা জব ফেয়ারে অংশগ্রহণ করার জন্য www.wbmdfc.org ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে। ইতিমধ্যেই অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবেন আগামী 15 জানুয়ারি, 2022 তারিখ পর্যন্ত।

একজন আবেদনকারী এই জব ফেয়ারে কোন সেক্টরে ইন্টারভিউ দিতে চান প্রথমেই নির্বাচন করতে হবে। তারপরে নির্দিষ্ট অংশে ক্লিক করলেই রেজিস্ট্রেশন ফর্ম খুলে যাবে। রেজিস্ট্রেশন ফর্মে নিজের নাম, ঠিকানা, জন্ম তারিখ, বয়স, শিক্ষাগত যোগ্যতা, মোবাইল নম্বর, ইমেল আইডি সহ অন্যান্য তথ্য গুলি পূরণ করে সাবমিট করতে হবে। সাবমিট করলে রেজিস্ট্রেশন নম্বর পাওয়া যাবে। এছাড়াও আবেদনকারীর মোবাইল নম্বর ও ইমেল আইডিতে Registration Confirmation মেসেজ পাবেন। Confirmation মেসেজে উল্লিখিত তারিখ ও সময়ে ইন্টারভিউ -এর জন্য উপস্থিত হতে হবে।

Kolkata Job Fair 2022 Venue

Park Circus Maidan, West Bengal, Kolkata- 700017

Kolkata Job Fair 2022 Date

22 January, 2022

Apply Now Online: Click Here

Kolkata Job Fair 2022 FAQs

How to apply Kolkata Job Fair 2022?

You can apply easily through this link which given in this post.

What is the required qualification for applying Kolkata Job Fair 2022?

Madhyamik, H.S., ITI, Diploma, Graduate, Post Graduate etc. qualified candidate can apply for Kolkata Job Fair

Where will be held Kolkata Job Fair 2022?

Park Circus Maidan, West Bengal, Kolkata- 700017

আরও পড়ুনঃ
রেলওয়ে কো-অপারেটিভ ব্যাংকে ক্লার্ক নিয়োগ
MGNREGA প্রকল্পে চাকরির সুযোগ
মাধ্যমিক পাশে শ্রম দপ্তরে কর্মী নিয়োগ