রাজ্য সরকারের বিনামূল্যে প্রশিক্ষণ, মাধ্যমিক/ H.S. পাশে আবেদন করুন

রাজ্য সরকারের বিনামূল্যে প্রশিক্ষণ

রাজ্য সরকারের তরফে বিনামূল্যে লাইব্রেরী এন্ড ইনফরমেশন সাইন্সে ৬ মাসের কোর্সের‌ প্রশিক্ষণের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রশিক্ষণ চলাকালীন প্রার্থীরা প্রতিমাসে স্টাইপেন্ড পাবেন এবং প্রশিক্ষণ শেষে সরকারি সার্টিফিকেট প্রদান করা হবে। শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা ও আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন।

লাইব্রেরী সাইন্স প্রশিক্ষণ (Library Science Training)
শূন্যপদ- মোট ৫০ টি। (Fresher এবং Outsider প্রার্থীদের জন্য ৩৫ টি এবং Deputed প্রার্থীদের জন্য ১৫ টি)
প্রশিক্ষণের সময়কাল- ৬ মাস।
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।Deputed প্রার্থীদের জন্য কোনো বয়সের সময়সীমা নেই।
শিক্ষাগত যোগ্যতা- Fresher এবং Outsider প্রার্থীদের জন্য উচ্চমাধ্যামিক পাশ। সঙ্গে কোনো অভিজ্ঞতা লাগবে না। Deputed প্রার্থীদের জন্য মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করা যাবে, সঙ্গে অন্ততপক্ষে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
স্টাইপেন্ড- প্রতি মাসে ৫০ টাকা।

আবেদন পদ্ধতি- Fresher এবং Outsider প্রার্থীরা নির্দিষ্ট বয়ানে আবেদনপত্র লিখে তার সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে পারবেন। ঠিকানাটি হলো- Principle, People’s (Janata) Govt. College, Banipur, North 24 Pgs, Pin- 743233
Deputed প্রার্থীরা আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি যোগ করে তা নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে পারবেন। ঠিকানাটি হলো- Director, Directorate of Library Services, Bikash Bhavan, 9th Floor, North Block, Kolkata- 700091

চাকরির খবরঃ
রাজ্যের কলেজে গ্রূপ-ডি পদে চাকরির সুযোগ
মাধ্যমিক পাশে আশা কর্মী নিয়োগ চলছে

আবেদন করার শেষ তারিখ- আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ১৭মার্চ, ২০২২।
প্রয়োজনীয় ডকুমেন্টস (For Fresher’s / Outsiders)-
1) Attested Xerox copies of certificate / admit card and mark sheet of Madhyamik or equivalent examination.
2) Attested Xerox copy of certificate in support of claim for belonging to SC/ST/OBC-A/OBC-B/PH category.
3) Attested copy of Employment Exchange Card/Ration Card/Electoral Identity Card as proof of residence in the district or a locality.

Official Notice: Download Now
Daily Job Update: Click Here