এইট পাশে ব্যাংকে গ্রূপ- ডি কর্মী নিয়োগ, দেখে নিন আবেদন পদ্ধতি

এইট পাশে ব্যাংকে গ্রূপ- ডি কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের সমস্ত চাকরিপ্রার্থী যুবক- যুবতীদের জন্য বিরাট সুখবর। কারন পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্যাংকে গ্রূপ- ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। ইতিমধ্যেই কয়েকটি জেলার ব্যাংকে গ্রূপ- ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি ExamBangla.com -এর পাতায় প্রকাশিত হয়েছে। এবার পশ্চিমবঙ্গের আরও কয়েকটি জেলার পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে গ্রূপ-ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। শুধুমাত্র অষ্টম শ্রেণী পাশ করে থাকলে এই পদগুলিতে আবেদন করতে পারবেন। কোন কোন জেলায় নিয়োগ করা হবে, শূন্যপদের সংখ্যা, বয়সসীমা, বেতনক্রম, আবেদন পদ্ধতি সহ আরও বিস্তারিত তথ্য নিয়ে রইল আজকের এই প্রতিবেদন।

পদের নাম- সুইপার (গ্রুপ- ডি)
শূন্যপদ- মোট ২১ টি।
বয়স- ০১/০৭/২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
শিক্ষাগত যোগ্যতা- অষ্টম শ্রেণী পাশ। নিরক্ষর ব্যক্তিরাও আবেদন করতে পারবেন।
বেতন- এই পদের মূল বেতন ১৪,৫০০ থেকে ২৮,১৪৫ টাকা সঙ্গে অন্যান্য ভাতা।

চাকরির খবরঃ রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ

আবেদন পদ্ধতি- অফলাইনে এর মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা দরকারি নথি, পাসপোর্ট মাপের ছবি সহ নিজের নাম ঠিকানা ও উপযুক্ত মূল্যের ডাকটিকিট লাগিয়ে খামে ভরে কেবলমাত্র রেজিস্টার পোস্ট অথবা স্পিড পোস্ট এর মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে পারবেন। হাতে করে বা সাধারণ ডাকে পাঠানো কোন দরখাস্ত গ্রাহ্য করা হবে না।
আবেদন পত্রের সঙ্গে যেসব ডকুমেন্টস লাগবে তা নিম্নরূপ-
১) স্কুল লিভিং সার্টিফিকেট।
২) ঠিকানা ও পরিচয় প্রমাণপত্র।
৩) জেলার আবাসিকতার শংসাপত্র।
৪) এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ রেজিস্ট্রেশন কার্ড (স্টার হয়ে থাকলে)
৫) শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

চাকরির খবরঃ এলাহাবাদ ব্যাংকে গ্রুপ- ডি কর্মী নিয়োগ

শারীরিক সক্ষমতা- আগ্রহী প্রার্থীদেরকে অবশ্যই মেডিকেল অফিসার দ্বারা জারিকৃত ফিটনেস সার্টিফিকেট জমা দিতে হবে। দৈহিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ফিটনেস সার্টিফিকেট এর সাথে প্রতিবন্ধীকতার সার্টিফিকেট জমা দিতে হবে।
নির্বাচন পদ্ধতি- প্রার্থীর বয়স ও শিক্ষার মানের উপর নির্ভর করে প্রার্থী নির্বাচন করা হবে।
নিয়োগের স্থান- মালদা সার্কেল -এর অন্তর্গত মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুর জেলায় কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। মোট ২১ টি ভ্যাকান্সির মধ্যে মালদা জেলায় ১৬ টি, উত্তর দিনাজপুর জেলায় ২ টি, দক্ষিণ দিনাজপুর জেলায় ৩ টি।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা- ডেপুটি সার্কেল হেড সাপোর্ট (চিফ ম্যানেজার), এইচ.আর.ডি ডিপার্টমেন্ট, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, সার্কেল অফিস মালদা, নজরুল সরনী, ইংলিশবাজার থানার কাছে, ২য় তল, মালদা- ৭৩২১০১
আবেদন করার শেষ তারিখ- ১৫/১২/২০২১ বিকেল ৫ টা পর্যন্ত।

চাকরির খবরঃ রাজ্যে আশা কর্মী নিয়োগ চলছে

Daily Job Update: Click Here