রাজ্য পুলিশে 27 হাজার কনস্টেবল ও সাব ইন্সপেক্টর নিয়োগ, বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্য পুলিশে 27 হাজার কনস্টেবল ও সাব ইন্সপেক্টর নিয়োগ

বিধানসভা ভোটের আগেই রাজ্যের সমস্ত চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছরই বিধানসভা ভোট, ভোটের আগে যুব সমাজকে একত্রিত করার লক্ষ্যে রাজ্য পুলিশে প্রায় 27 হাজার শূন্য পদে কনস্টেবল ও সাব-ইন্সপেক্টর নিয়োগের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ পুলিশের তরফে প্রায় 9 হাজার শূন্য পদে কনস্টেবল ও সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর আবেদন চলবে 22 ফেব্রুয়ারি পর্যন্ত। এই নিয়োগ প্রক্রিয়া শেষ হতে না হতেই আগামী তিন বছরে রাজ্য জুড়ে 24 হাজার কনস্টেবল ও 2 হাজার 400 সাব ইন্সপেক্টর নিয়োগের লক্ষ্যমাত্রা ঘোষণা করেছেন তিনি।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে কনস্টেবল নিয়োগে আবেদন করুন

এদিন বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘জাগ্রত বাংলা’ র অনুষ্ঠানে এই গুরুত্বপূর্ণ ঘোষণাটি করেন। এদিনের সভা থেকে তিনি মোট 1 হাজার 543 জন বেকার যুবক যুবতীর হাতে সিভিক ভলেন্টিয়ার, হোম গার্ড এবং জুনিয়র কনস্টেবল পদের নিয়োগ পত্র তুলে দিয়েছেন। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী, রাজ্যে 162 টি নতুন থানা, 30 টি সাইবার থানা, 8 টি কোস্টাল থানা, 48 টি মহিলা থানা এবং 6 টি নতুন কমিশনারেট গঠন হয়েছে এই সময়ে। আর তার সাথে এই বিরাট সংখ্যক কর্মী রাজ্যের পুলিশ বিভাগে নিয়োগ করা হলে রাজ্যের আইন শৃংখলার ভিত আরও মজবুত হবে।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ক্লার্ক ও পিওন নিয়োগ

রাজ্যের পুলিশ বিভাগে কেবল নতুন নিয়োগ প্রক্রিয়া নিয়ে ঘোষণা করেছেন এমন নয়, রাজ্য পুলিশে কর্মরতদের জন্য লিভ কম্পেন্সেশন পে 52 দিন থেকে বাড়িয়ে 60 দিন করার কথা ঘোষণা করেছেন। এছাড়াও সিভিক ভলেন্টিয়ার কর্মীদে্য অবসরের সময় একসাথে তিন লক্ষ টাকা প্রদান করা হবে। সব মিলিয়ে রাজ্যের বিধানসভা ভোটের আগে কর্মসংস্থান ও সরকারি কর্মীদের সুযোগ-সুবিধা বিষয়ে গুরুত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী।