পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডে কর্মী নিয়োগ, ইন্টারভিউ দিয়ে চাকরির সুযোগ

পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডে কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ড জুনিয়র এনভায়রনমেন্টাল অ্যাসিস্ট্যান্ট, সিনিয়র একাউন্টস ক্লার্ক, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট সহ বিভিন্ন পদের অনলাইনে পরীক্ষা গ্রহণ প্রক্রিয়া শুরু করেছে। উল্লিখিত পদগুলির পরীক্ষা শেষ হতে না হতে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ড। কোনরুপ লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নং 01/WBPCB/2021. West Bengal Pollution Control Board JRF Recruitment 2021

প্রজেক্টের নাম: পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের নমামি গঙ্গা প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। কর্মী নিয়োগ করা হবে চুক্তিভিত্তিক ভাবে। তবে কাজের প্রয়োজনীয়তা অনুসারে চুক্তির সময়সীমা বৃদ্ধি হতে পারে।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ক্লার্ক ও পিওন পদে চাকরি

পদের নাম: জুনিয়ার রিসার্চ ফেলো।
বয়স: বয়স হতে হবে 18 থেকে 42 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 5 ফেব্রুয়ারি, 2021 তারিখের হিসেবে।
বেতন: প্রতিমাসে 32,000/- টাকা।
মোট শূন্যপদ: 5 টি।

কাজের সময় সীমা: কাজ করতে হবে প্রতি সপ্তাহের সোমবার থেকে শুক্রবার পর্যন্ত। উল্লিখিত দিনগুলিতে সকাল 10 টা থেকে বিকেল 5 টা 50 মিনিট পর্যন্ত কাজ করতে হবে।

Download Application form

আরও পড়ুন: কনস্টেবল নিয়োগের স্থগিতাদেশ দিলো কলকাতা হাইকোর্ট

শিক্ষাগত যোগ্যতা: এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট/ Environmental Science/ জীবন বিজ্ঞান বা Microbiology বিষয়ে M.Sc. ডিগ্রী পাশ করতে হবে। অথবা Pollution Assessment / Environment Management বিষয়ে NET/ GET যোগ্যতা থাকতে হবে। প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হওয়ার পরে সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার পাবেন।

আরও পড়ুন: ১০০ দিনের কাজ দেখাশোনার জন্য কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত নথিপত্র সংযুক্ত করে একটি মুখ বন্ধ খামে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন প্রক্রিয়া শেষ হলে নির্দিষ্ট সংখ্যক নির্বাচিত প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: Member Secretary, West Bengal Pollution Control Board, Paribesh Bhawan, 10A, Block-LA, Sector-III, Bidhannagar, Kolkata-700106

নিয়োগ পদ্ধতি: নিয়োগ করা হবে সরাসরি ইন্টারভিউ -এর মাধ্যমে। ইন্টারভিউয়ের দিন আবেদনকারীকে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র সঙ্গে নিয়ে নির্দিষ্ট ঠিকানায় উপস্থিত হতে হবে।
ইন্টারভিউ -এর তারিখ: 5 ফেব্রুয়ারি, 2021। রেজিস্ট্রেশনের সময়সীমা সকাল 10:30 থেকে দুপুর 12 টা পর্যন্ত।
ইন্টারভিউয়ের স্থান: West Bengal Pollution Control Board Paribesh Bhawan, 10A, Block – LA, Sector – III Bidhannagar, Kolkata – 700106

আবেদনপত্র ডাউনলোড করুন 👇👇👇

Click here