WBPSC Food SI Update: ফুড সাব ইন্সপেক্টর নিয়োগে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট

মাধ্যমিক পাশে ব্যাংকে চাকরি

এখন অধিকাংশ চাকরিপ্রার্থীদের মুখে একই ধরনের কথা শোনা যাচ্ছে। পশ্চিমবঙ্গে কোনো নতুন নিয়োগ মানে দুর্নীতি হবেই হবে। কথাটি একেবারে ছুঁড়ে ফেলা যাচ্ছে না, কারণ রাজ্যজুড়ে একাধিক নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির অভিযোগে মামলা হয়েছে। আদালতের তরফে নিয়োগ প্রক্রিয়া বাতিল কিংবা নিয়োগে স্থগিতাদেশ জারি করা হয়েছে। একই রকম ভাবে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের ফুড সাব-ইন্সপেক্টর নিয়োগে অস্বচ্ছতার অভিযোগের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। WBPSC Food Sub- Inspector Update.

আরও পড়ুন: রাজ্যে ১০ হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

আগামী 2 ফেব্রুয়ারি, 2021 তারিখ থেকে সফল চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র বিলির কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশে নিয়োগপত্র বিলি থমকে গেল। এই মামলা যতক্ষণ পর্যন্ত না রাজ্যের ট্রাইব্যুনালে ফায়সালা হবে, ততদিন পর্যন্ত খাদ্য ও সরবরাহ দপ্তরের সাব ইন্সপেক্টর নিয়োগে স্থগিতাদেশ জারি থাকবে।

আরও পড়ুন: রাজ্যে ২৪ হাজার কনস্টেবল নিয়োগ

প্রসঙ্গত, 2018 সালে পশ্চিমবঙ্গ খাদ্য ও সরবরাহ দপ্তরের অনুমোদন মোতাবেক রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন 957 শূন্যপদে সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছিল। এবং পরীক্ষা হয় 2019 সালে। লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পর নির্দিষ্ট সময় মত সাব-ইন্সপেক্টর পদের ইন্টারভিউ -এর আয়োজন করে কমিশন। এবং চূড়ান্ত ফলাফল প্রকাশ করে গত 30 ডিসেম্বর, 2020 তারিখ। এই সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতি হয়েছে বলে মামলাকারীদের অভিযোগ ছিল। আর মামলাকারীদের অভিযোগের ভিত্তিতে কলকাতা হাইকোর্ট এই স্থগিতাদেশ জারি করেছে।

আরও পড়ুন: Food SI Final Result Download