রাজ্যে রেশম বন্ধু পদে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে আবেদন করুন

রাজ্যে রেশম বন্ধু পদে কর্মী নিয়োগ

রাজ্যের বস্ত্র দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রেশম বন্ধু পদে নিয়োগ করা হবে। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন ব্লক এলাকায় এই কর্মী নিয়োগ করা হবে। এই পদে আবেদন করার জন্য কি কি যোগ্যতা লাগবে, শিক্ষাগত যোগ্যতা কি হতে হবে, বিস্তারিত রইলো আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- রেশমবন্ধু।
বয়স- এই পদের ক্ষেত্রে আবেদন করতে হলে প্রার্থীর বয়স ১/১/২০২২ অনুযায়ী ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীকে অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে। তাছাড়াও প্রার্থীকে কেন্দ্রীয় রেশম গবেষণা হইতে প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে এবং প্রার্থীকে অবশ্যই স্মার্টফোনের ব্যবহার জানতে হবে।
বেতন কাঠামো- এই পদের ক্ষেত্রে প্রার্থীদের ৫০০০/- মাসিক বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি- এক্ষেত্রে আবেদন করতে গেলে প্রার্থীকে নিম্নে দেওয়া ফর্মটি নির্ভুলভাবে পূরণ করে প্রয়োজনীয় নথিপত্র সংযোজন করে ফর্মটি মুখবন্ধ একটি খামে বহরমপুর কার্যালয় স্পিড পোস্ট/ রেজিস্টার/ কুরিয়ার পোষ্টের মাধ্যমে আগামী ১/২/২০২২ থেকে ১৪/২/২০২২ এর মধ্যে, ‘উপ অধিকর্তা রেশম শিল্প দপ্তর, 1 নং রোড বহরমপুর, জেলা মুর্শিদাবাদ, পিন-৭৪২১০১’ এই ঠিকানায় জমা দিতে হবে।


এক্ষেত্রে যে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র গুলি আবেদনকারীকে দিতে হবে সেগুলি হল-
১) আবেদনকারীর আধার কার্ড জেরক্স।
২) ভোটার কার্ডের জেরক্স।
৩) মাধ্যমিকের এডমিট কার্ড সহ মার্কশিট।
৪) জাতিগত শংসাপত্র (থাকলে)।
৫) আবেদনকারী প্রশিক্ষণপ্রাপ্ত সার্টিফিকেট।

চাকরির খবরঃ এইট পাশে গ্রুপ-ডি পদে আবেদন করুন

নির্বাচন পদ্ধতি- এক্ষেত্রে প্রার্থীদের সম্পূর্ণ আবেদন পত্র যাচাই করে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউর মাধ্যমে নির্বাচন করা হবে।
নিয়োগের স্থানঃ মুর্শিদাবাদ জেলার নবগ্রাম, খরগ্রাম এবং জলঙ্গি ব্লক এলাকায় রেশম বন্ধু পদে নিয়োগ করা হবে। আবেদনকারী যে এলাকার অধীনে আবেদন করবেন তাকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।

Daily Job Update: Click Here
Official Notice: Download Now
Official Website: Click Here