হাইস্কুলে নেই হলঘর, গাছতলা খোলা মাঠই বসেই খেতে হয় মিড-ডে-মিল

হাইস্কুলে নেই হলঘর

স্কুলে নেই কোনো বড় হলঘর। তাই মিড ডে মিল খাওয়ার জন্য শীত হোক, কিংবা গ্রীষ্ম অথবা বর্ষা , গাছতলা কিংবা খোলা মাঠই ভরসা। গ্রীষ্মে গাছতলার ছায়ায় কিংবা শীতে খোলা আকাশের রৌদ্রে বসেই মিড ডে মিল খেতে হচ্ছে পূর্ব মেদিনীপুর জেলার ময়না ব্লকের পূর্ব নৈছনপুর হাইস্কুলের ছাত্রছাত্রীদের।

মাধ্যমিক হোক কিংবা উচ্চমাধ্যমিক জেলার স্কুলগুলো রাজ্যের মেধাতালিকায় ভালো স্থান অর্জনের ধারাবাহিকতা বজায় রেখেছে। এমনকি পূর্ব মেদিনীপুর জেলা শিক্ষার হারে রাজধানী শহর কোলকাতাকেও হার মানিয়ে দিয়েছে। কিন্তু সেই জেলার স্কুলগুলি পরিকাঠামোগত উন্নয়নে পিছিয়ে রয়েছে। তেমনই এক স্কুল হল পূর্ব নৈছনপুর হাইস্কুল।

চাকরির খবরঃ BECIL দপ্তরে গ্রূপ- ডি কর্মী নিয়োগ

পূর্ব মেদিনীপুরের ময়না থেকে নরঘাট রূপনারায়ণ নদ বরাবর পাকা রাস্তার ধারেই পূর্ব নৈছনপুরে কয়েক বিঘা জমির ওপর এই স্কুলটির অবস্থান। স্কুলে বেশ বড় বিল্ডিং রয়েছে। কিন্তু বিল্ডিং -এর চারপাশে প্রাচীর নেই। গত বছর আমফানে বিল্ডিংয়ের টিনের চালা উড়ে গিয়েছে। তা মেরামত হয়নি এখনও। করোনা মহামারীর শেষে স্কুলগুলি ধীরে ধীরে শিক্ষায় ফিরছে। এমতাবস্থায় পরিকাঠামোগত সমস্যায় ছাত্রছাত্রীরা যথেষ্ট অসন্তুষ্ট। এই পরিকাঠামোগত অনুন্নয়ন এর জন্য স্কুলের শিক্ষক এবং অভিভাবকগণও ক্ষুব্ধ। তারা খুব দ্রুত এর সমাধান চাইছেন। ছাত্রছাত্রীদের আশা, তাদের প্রিয় শিক্ষাঙ্গনে দ্রুত গড়ে উঠুক পরিকাঠামো।

আরও পড়ুনঃ
রাজ্যের স্কুলে শিক্ষক নিয়োগ চলছে
মাধ্যমিক পাশে সেরা ৫ টি চাকরির খবর