কেন্দ্রীয় সরকারের দপ্তরে বিনামূল্যে প্রশিক্ষণ, মাধ্যমিক পাশে আবেদন করুন

কেন্দ্রীয় সরকারের দপ্তরে বিনামূল্যে প্রশিক্ষণ

কেন্দ্রীয় সরকারের দপ্তরে বিনামূল্যে প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলার প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি শিক্ষাগত যোগ্যতার সহ বিস্তারিত জানতে নিচে রইলো আজকের এই প্রতিবেদন।

পদের নাম- Apprentice
মোট শূন্যপদ- ৩৭৫ টি।
যে সমস্ত ট্রেডে নিয়োগ করা হবে সেগুলো হলো- Fitter, Turner, Welder, Machinist, Mechanic Motor Vehicle, Electrician Mechanic, Diesel Mechanic, Pasaa, Lab Assistant and
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ সহ সংশ্লিষ্ট ট্রেডে ITI পাশ করে থাকতে হবে। এবং Laboratory Assistant পদের ক্ষেত্রে Physics/ Chemistry তে B.Sc পাশ করা থাকতে হবে।

প্রশিক্ষণের সময়সীমা- ১ বছর।
স্টাইপেন্ড- কেন্দ্রীয় সরকারের অ্যাপেন্টিস Act 1961 নিয়ম অনুযায়ী প্রার্থীদের প্রতিমাসে স্টাইপেন্ড দেওয়া হবে।

চাকরির খবরঃ মাধ্যমিক পাশে ১০ টি চাকরির খবর

আবেদন পদ্ধতি- ইচ্ছুক প্রার্থীদের অনলাইন ও অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীকে www.apprenticeshipindia.org গিয়ে বৈধ ইমেইল আইডি ও মোবাইল সহ সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। পরে Profile Completion হলে সেটিকে প্রিন্ট আউট করে নিতে হবে। এবং অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সংযুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা- Dy. Genaral Manager (HRD), Training Institute, S&P Complex, Nalco, 759145, Angul (District), Odisha.
আবেদনের শেষ তারিখ- ৭ ডিসেম্বর, ২০২২

Official Notification: Download Now
Apprentice Registration: Click Here