রাজ্যে আশা কর্মী নিয়োগ চলছে, আবেদন ফি লাগবে না

মহিলা চাকরি প্রার্থীদের জন্য এক বিরাট সুখবর। জেলার ব্লক ডেভেলপমেন্ট অফিসে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কারা কারা আবেদন করতে পারবেন, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতি বিস্তারিত ভাবে জানানো হলো।

পদের নাম- আশা কর্মী।
মোট শূন্যপদ- ২৬ টি।
বয়স- ০১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।SC/ ST প্রার্থীদের ক্ষেত্রে ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন কিন্তু সেক্ষেত্রে উচ্চশিক্ষার নম্বর কোনোভাবেই মূল্যায়ন করা হবে না। এই পদে কেবলমাত্র বিবাহিত, বিধবা, বিবাহ বিচ্ছিন্ন মহিলারাই আবেদন করতে পারবেন। এছাড়াও প্রার্থীকে অবশ্যই সংশ্লিষ্ট গ্রামের স্থায়ী বাসিন্দা হতে হবে।

চাকরির খবরঃ পৌরসভায় গ্রূপ-ডি কর্মী নিয়োগ চলছে

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্দিষ্ট বয়ানে আবেদন পত্র পূরণ করে সঙ্গে সমস্ত ডকুমেন্টস সংযুক্ত করে একটি মুখবন্ধ খামে সংশ্লিষ্ট ব্লক অফিসের ঠিকানায় জমা দিতে হবে। আবেদনপত্র যে খামের মধ্যে ভরে পাঠাবেন তার ওপরে বড় হাতের অক্ষরে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF _________ (যে পদের জন্য আবেদন করেছেন সেই পদের নাম)।
আবেদন ফি- শূন্য।

প্রয়োজনীয় ডকুমেন্টস- আবেদনপত্রের সাথে নিম্নলিখিত ডকুমেন্টসগুলি পাঠাতে হবে।
১) বয়সের প্রমাণপত্র
২) ভোটার কার্ড ও রেশন কার্ড।
৩) কাস্ট সার্টিফিকেট।
৪) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।
৫) সেল্ফ অ্যাটেস্টেড করার দু কপি পাসপোর্ট সাইজ ফটো।
৬) ৫ টাকার ডাকটিকিট লাগানো নিজস্ব ঠিকানা লেখা একটি খাম।

আরও পড়ুনঃ UPSC Topper শ্রুতি শর্মা কোন কোচিং সেন্টারে পড়েছেন?

নিয়োগের স্থান- পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর মহকুমার অন্তর্গত পাণ্ডবেশ্বর ব্লকের বিভিন্ন উপস্বাস্থ্য কেন্দ্রে আশা কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীকে সংশ্লিষ্ট এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে।
আবেদনপত্র জমা দেওয়ার তারিখ- ০১/০৬/২০২২ থেকে ২১/০৬/২০২২ তারিখ পর্যন্ত সকাল ১১ টা থেকে বিকাল ৪ টে পর্যন্ত।