রাজ্যে টুরিস্ট গাইড নিয়োগ, এইট পাশে আবেদন করুন

রাজ্যে টুরিস্ট গাইড নিয়োগ

রাজ্যে প্রথমবার টুরিস্ট গাইড নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ পর্যটন বা ট্যুরিজিম দপ্তরের তরফ থেকে এই প্রশিক্ষণের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রশিক্ষণ দেওয়া হবে সম্পূর্ণ বিনামূল্যে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, এই প্রশিক্ষণের ফলে কর্মসংস্থান বৃদ্ধি পাবে। টুরিস্ট গাইড প্রশিক্ষণে নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য রইলো আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- নতুন টুরিস্ট গাইড।
শিক্ষাগত যোগ্যতা- রাজ্য সরকার,ভারত সরকার কর্তৃক যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক অথবা সমতুল্য কোনো পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও প্রার্থীকে ইতিহাস,সংস্কৃতি এবং পর্যটন সম্পর্কে উৎসাহী হতে হবে।
বয়স- আবেদনের তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ বছর হতে হবে।
প্রশিক্ষণের সময়কাল- ৪ সপ্তাহ। প্রাথমিকভাবে পর্যটনের বিভিন্ন দিক এবং প্রয়োজনীয় উপস্থাপনা ও দক্ষতা সম্পর্কে প্রাথমিক প্রশিক্ষণ দেওয়া হবে।

চাকরির খবরঃ ভারতীয় রেলে বিনামূল্যে প্রশিক্ষণের সুযোগ

পদের নাম- ভেটেরান টুরিস্ট গাইড।
বয়স- আবেদনের তারিখ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ বছর হতে হবে।
শিক্ষাগত যোগ্যতা- অষ্টম শ্রেণি পাশ।প্রার্থীকে কমপক্ষে তিন বছর ধরে একজন গাইড হিসেবে কাজ করতে হবে এবং IITF ও IITG সার্টিফিকেশন প্রোগ্রামের যেকোনো ভেটেরান বৈধ সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও প্রার্থীকে অবশ্যই ইতিহাস, সংস্কৃতি এবং পর্যটন সম্পর্কে উৎসাহী হতে হবে।
প্রশিক্ষণের সময়কাল- ২ সপ্তাহ।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে আশা কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। www.wbtourism.gov.in এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীর আবেদন করতে পারবেন অথবা মালদা সদর মহকুমা শাসকের কার্যালয়ে যোগাযোগ করতে হবে। আবেদন করার সময় প্রার্থীরা অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। এছাড়া অন্যান্য সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন করার সময়সীমা- এই বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার দুই সপ্তাহ পর্যন্ত আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ৩০ মে, ২০২২ তারিখ।

Official Notice: Download Now
Apply Now: Registration | Login
Daily Job Update: Click Here