রাজ্যের একটি জেলায় আশা কর্মী নিয়োগ, আবেদন চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত

আশা কর্মী নিয়োগ

রাজ্যের মহিলা প্রার্থীদের জন্য খুশির খবর! রাজ্যের একটি জেলা থেকে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পূর্ব মেদিনীপুর জেলার অন্তর্গত বিভিন্ন ব্লক এলাকায় এই আশা কর্মী নিয়োগ করা হবে। কোন কোন ব্লকে এলাকায় নিয়োগ করা হবে, শূন্য পদের সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা, আবেদন পদ্ধতি সহ বিস্তারিত রইল আজকের এই প্রতিবেদনে। Purba Medinipur District Asha Karmi Recruitment Notification 2021.

পদের নাম- আশা কর্মী (Asha Worker)
মোট শূন্যপদ- ৪১ টি।
বয়সক্রম- প্রার্থীর বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে তপশিলি জাতি, তপশিলী উপজাতি ভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে বয়স ২২ থেকে ৪০ এর মধ্যে হতে হবে। বয়স হিসাব করবেন ১ জানুয়ারি, ২০২১ তারিখের হিসাবে।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক পাশ। মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় অনুত্তীর্ণ প্রার্থীরাও এই পদে আবেদনযোগ্য। এছাড়াও উচ্চতর শিক্ষাগত যোগ্যতা সম্পন্না প্রার্থীরাও আবেদনকারী হিসেবে বিবেচিত হবেন। তবে সেক্ষেত্রে মাধ্যমিকে প্রাপ্ত নম্বরই বিচার করা হবে।

আরও পড়ুনঃ ডিসেম্বর মাসের সমস্ত চাকরির খবর

আবেদন পদ্ধতি- আবেদন করতে পারবেন সরাসরি অফলাইনে -এর মাধ্যমে। আবেদনপত্রের ফরমেট নিচে দেওয়া হয়েছে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে সংশ্লিষ্ট সাব ডিভিশন এলাকার আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র পূরণ করে সমস্ত নথিপত্র সংযুক্ত করে নিজ নিজ বিডিও অফিসের ঠিকানায় জমা দিতে হবে। পাশাপাশি স্পিড পোস্ট কিংবা রেজিস্টার্ড পোস্টের মাধ্যমে আবেদনপত্র পাঠানো যাবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৪ ডিসেম্বর, ২০২১ বিকেল ৫ টা পর্যন্ত।

প্রয়োজনীয় ডকুমেন্টস-
১) শিক্ষাগত যোগ্যতার প্রমানপত্র
২) স্থায়ী বাসিন্দা প্রমাণপত্র (ভোটার কার্ড/ রেশন কার্ড)
৩) বয়সের প্রমাণপত্র (জন্ম সার্টিফিকেট/ মাধ্যমিক বা সমতুল পরীক্ষার এডমিট কার্ড)
৪) বিবাহিতা/ বিধবা প্রমাণপত্র। বিবাহিতাদের ক্ষেত্রে স্বামীর নাম উল্লেখিত যেকোনো সরকারি পরিচয় প্রমাণপত্র (যেমন- বিবাহ নিবন্ধন শংসাপত্র/ আধার কার্ড/ ভোটার কার্ড/ রেশন কার্ড)। বিধবা দের ক্ষেত্রে স্বামীর মৃত্যুর প্রমাণপত্র। বিবাহ-বিচ্ছিন্না দের ক্ষেত্রে বিবাহ-বিচ্ছেদের শংসাপত্র।
৫) আবেদনকারীর স্বাক্ষর করা সাম্প্রতিক তোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

চাকরির খবরঃ এইট পাশে ব্যাংকে গ্রূপ- ডি কর্মী নিয়োগ

শর্তাবলী-
১) উক্ত পদে কেবলমাত্র বিবাহিতা/ বিধবা/ বিবাহ বিচ্ছিন্না মহিলারাই আবেদন করতে পারবেন।
২) আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট গ্রামের স্থায়ী বাসিন্দা হতে হবে।

শূন্যপদের বিন্যাসঃ
তমলুক সাব ডিভিশন- তমলুক সাব ডিভিশনের অধীনে কোলাঘাট ব্লক (মোট শূন্যপদ ৬ টি) এলাকার সিদ্ধা- ২, সিদ্ধা- ১, ভোগপুর, গোপালনগর, আমলহান্ডা গ্রাম পঞ্চায়েতে নিয়োগ করা হবে।
এগরা সাব ডিভিশন- মোট শূন্যপদ ৫ টি। এগরা সাব ডিভিশনের অধীনে এগরা- ২ ব্লক এলাকার দেশবন্ধু, বাথুয়ারি, মঞ্জুশ্রী, পানিপারুল গ্রাম পঞ্চায়েত এলাকায় নিয়োগ করা হবে।
তমলুক সাব ডিভিশন- তমলুক সাব ডিভিশনের অধীনে ময়না ব্লক (মোট শূন্যপদ ১২ টি) এলাকার ময়না ১ ও ২, তিলখোজা, গোকুলনগর, পরমানন্দপুর, গোজিনা, বাকচা, নাইনচানপুর ২ গ্রাম পঞ্চায়েত এলাকায় নিয়োগ করা হবে।
কাঁথি সাব ডিভিশন- মোট শূন্যপদ ৭ টি। কাঁথি সাব ডিভিশনের অধীনে ভগবানপুর ২ ব্লক এলাকার গরবারি ১ ও ২, জুখিয়া, মুগবেড়িয়া, বাসুদেববেড়িয়া, অর্জুননগর গ্রাম পঞ্চায়েত এলাকায় নিয়োগ করা হবে।
তমলুক সাব ডিভিশন- তমলুক সাব ডিভিশনের অধীনে চন্ডিপুর ব্লক (মোট শূন্যপদ ১১ টি) এলাকার চৌখালী, বৃন্দাবনপুর ২, উসমানপুর, কুলবাড়ি, দিবাকরপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় নিয়োগ করা হবে।

Application Form & Official Notice:
Kolaghat Sub- Division: Click Here
Egra Sub- Division: Click Here
Tamluk Sub- Division: Click Here
Contai Sub- Division: Click Here
Chandipur Block: Click Here