রাজ্যে আশা কর্মী পদে আবেদন চলছে, দেখে নিন আবেদন পদ্ধতি

আশা কর্মী পদে আবেদন করুন

পশ্চিমবঙ্গের সমস্ত মহিলা চাকরিপ্রার্থীদের সুখবর। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় আশা কর্মী নিয়োগ চলছে। মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন গোটা রাজ্য জুড়ে মোট ১৩ হাজার শূন্যপদে আশা কর্মী নিয়োগ করা হবে। তার ফলস্বরূপ রাজ্যের জেলা গুলি থেকে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। ExamBangla.com -এর পাতায় তা আগেই প্রকাশ করা হয়েছে। রাজ্যের আবারও একটি জেলার দুটি ব্লক এলাকায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোথায় নিয়োগ করা হবে, যোগ্যতা কি লাগবে, আবেদন কিভাবে করবেন সমস্ত তথ্য পাবেন আজকের এই প্রতিবেদনে। আবেদন পদ্ধতি সহ আরও বিস্তারিত তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন।

পদের নাম- আশা কর্মী।
শূন্যপদ- মোট ১২ টি।
শিক্ষাগত যোগ্যতা- মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উর্ত্তীন অথবা অনুত্তীর্ণ প্রার্থীরা আবেদন করতে পারবেন। উচ্চতর শিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও আবেদন করতে পারবেন। উচ্চশিক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র মাধ্যমিক পরীক্ষার প্রাপ্ত নম্বর বিবেচিত হবে।
বয়স- ০১/০১/২০২১ তারিখে প্রার্থীর বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
আবেদন পদ্ধতি- অফলাইনের মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন। নীচে দেওয়া লিংকে ক্লিক করে আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আবেদনপত্র পূরণ করে সঙ্গে সমস্ত ডকুমেন্টস সংযুক্ত করে সংশ্লিষ্ট সমষ্টি উন্নয়ন আধিকারিক (BDO) অফিসে জমা করতে পারবেন অথবা ডাকযোগে (স্পিড পোস্ট/ রেজিস্টার্ড পোস্ট) পাঠাতে পারবেন।

চাকরির খবরঃ বর্তমান রাজ্যের সমস্ত চাকরির খবর দেখুন

আবেদনপত্রের সঙ্গে যা যা ডকুমেন্টস নিতে হবে-
• শিক্ষাগত যোগ্যতার প্রমানপত্র।
• স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র (রেশন কার্ড/ ভোটার কার্ড)।
• বয়সের প্রমাণপত্র (জন্ম সার্টিফিকেট অথবা মাধ্যমিকের এডমিট কার্ড)।
• বিধবাদের ক্ষেত্রে তার স্বামীর ডেট সার্টিফিকেট।
• বিবাহিতদের ম্যারেজ সার্টিফিকেট।
• বিবাহ বিচ্ছিন্ন প্রার্থীদের ক্ষেত্রে ডিভোর্স সার্টিফিকেট।
• সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে কাস্ট সার্টিফিকেট।
• প্রার্থীর স্বাক্ষর করা দুই কপি পাসপোর্ট মাপের ছবি

আবেদন করার শেষ তারিখ- ২৪/১২/২০২১ বিকেল ৫ টা পর্যন্ত। শনিবার,রবিবার ও সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন আবেদনপত্র জমা দেওয়া যাবে।
নিয়োগের স্থান- পূর্ব মেদিনীপুর জেলার এগরা- ১ ব্লক (মোট শূন্যপদ ৬ টি) ও সুতাহাটা ব্লক (মোট শূন্যপদ ৬ টি) এলাকায় নিয়োগ করা হবে। প্রার্থী যে গ্রামে আশা পদে নিয়োগের জন্য আবেদন করবেন তাকে অবশ্যই সেই গ্রামের স্থায়ী বাসিন্দা হতে হবে। শুধুমাত্র মহিলা প্রার্থী (বিবাহিত, বিবাহ বিচ্ছিন্ন বিধবা) আবেদন করতে পারবেন।

চাকরির খবরঃ কলেজে গ্রূপ-ডি কর্মী নিয়োগ

Egra 1 Block: Download Now
Sutahata Block: Download Now
Daily Job Update: Click Here