RRB NTPC Result: প্রকাশ পেল RRB এনটিপিসির ‘লেভেল-৫’ এর ফলাফল, জানুন বিস্তারিত

RRB NTPC Result

ভারতীয় রেলের পক্ষ থেকে জানানো হয়েছিল নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহের মধ্যেই প্রকাশ পাবে এনটিপিসির লেভেল-৫ এর ফলাফল। সেইমতো সম্প্রতি প্রকাশ পেল রেলওয়ে বোর্ডের এনটিপিসি (নন টেকনিক্যাল পপুলার ক্যাটেগরি) লেভেল-৫ এর পরীক্ষার ফল। রেলের অফিসিয়াল ওয়েবসাইটে সরাসরি এই ফলাফল দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

ভারতীয় রেলের তরফে মোট ৩৫ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগের কথা জনানো হয়। আরআরবি বা রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড জানিয়েছে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে আগামী ২০২৩ সালের মধ্যেই। সেই মতো রেলের বিভিন্ন ইউনিটে চলে পরীক্ষা। প্রায় লক্ষাধিক চাকরিপ্রার্থী অংশগ্রহণ করেন পরীক্ষায়। এর আগেই প্রকাশ পায় লেভেল-৬ এর পরীক্ষার ফলাফল। সফল পরীক্ষার্থীদের নথি যাচাইকরণ ও মেডিক্যাল টেস্টও সম্পন্ন হয়েছে। একই সাথে ২১ টি আরআরবি পদের মধ্যে ১৭ টির ফলও প্রকাশ করে রেলওয়ে বোর্ড। একইসাথে জানানো হয়, শীঘ্রই প্রকাশ পেতে চলেছে লেভেল-৫ এর ফলাফলও। কথা মতোই হলো ফলপ্রকাশ। রেলের অফিসিয়াল ওয়েবসাইট( https://rrbcdg.gov.in ) -এ গিয়ে পরীক্ষার্থীরা সরাসরি দেখতে পাবেন তাঁদের ফলাফল। একই সাথে জানানো হয় কাট অফ মার্কসও।

আরও পড়ুনঃ শীঘ্রই প্রকাশ পাবে SSC CGL -এর অ্যাডমিট কার্ড

রেলের লেভেল-৫ এর ফলপ্রকাশের পরেই শুরু হতে চলেছে উত্তীর্ণ প্রার্থীদের নথি যাচাইকরণ ও মেডিক্যাল টেস্ট। সেই অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের তালিকাও প্রকাশ করেছে রেল। এই নির্বাচিত প্রার্থীদের লেভেল-৫ একজ়ামিশনের দ্বিতীয় ধাপ তথা নথি যাচাইকরণ ধাপে উপস্থিত থাকার জন্য মেসেজ বা ই-মেল মারফত আহ্বানপত্র ডাউনলোডের লিঙ্ক পাঠানো হবে বোর্ডের তরফে। উক্ত দিনে প্রয়োজনীয় সমস্ত নথি ফটোকপি সমেত নিয়ে উপস্থিত থাকতে হবে পরীক্ষার্থীদের। সূত্রের খবর, নথি যাচাইকরণ শুরু হতে চলেছে ডিসেম্বরের ৫ তারিখ থেকে। পরবর্তীতে শুরু হবে উক্ত প্রার্থীদের মেডিক্যাল টেস্ট। এই মেডিক্যাল টেস্টে অংশগ্রহণকারী প্রার্থীদের ফি বাবদ একটি ন্যূনতম মূল্য প্রদান করতে হবে বোর্ডকে।

প্রসঙ্গত, রেলওয়ে বোর্ডের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে অতি শীঘ্রই আগামী বছরের মধ্যে রেলের অন্যান্য পরীক্ষাগুলির ফলও প্রকাশ করতে চলেছে ভারতীয় রেল।