NEET -এ চোখ ধাঁধানো ফল! মেধার সাথে দিল্লির AIIMS পড়াশোনা শুরু ‘সরস্বতীর’

ছোট থেকেই বড়ো হয়েছেন অভাবের সংসারে। তবু পড়াশোনায় আপোস করেননি কখনো। ছোট থেকেই মেধাবি দূর্গাপুরের সরস্বতী রজক সর্বভারতীয় নিট পরীক্ষায় চোখ ধাঁধানো রেজাল্ট করে ভর্তি হলেন দিল্লির AIIMS -এ। এবার সেখান থেকেই শুরু তাঁর জীবনের পরবর্তী অধ্যায়।

ছোট থেকেই পড়াশোনায় মেধাবী দুর্গাপুরের ২৯ নম্বর ওয়ার্ডের দেশবন্ধু নগর কলোনির বাসিন্দা সরস্বতী রজক। পড়াশোনা শুরু প্রাথমিক শিশু শিক্ষা কেন্দ্র থেকে। এরপর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাশ করেন তিনি। উচ্চমাধ্যমিকের পর তিনি ভর্তি হন রানিগঞ্জের ত্রিবেণীদেবী ভালোটিয়া কলেজে। এই সময় থেকেই তিনি শুরু করেছিলেন নিট পরীক্ষার প্রস্তুতি। এর আগেও নিট পরীক্ষা দেন তিনি। তবে সঠিক Rank না পাওয়ায় ফের পরীক্ষায় বসেন। এরপর ২০২২ এর নিট পরীক্ষায় দুর্দান্ত রেজাল্ট করে উত্তীর্ণ হন সরস্বতী। ভর্তি হলেন দিল্লির AIIMS -এ। সেখান থেকেই স্বপ্ন পূরণের পথে শুরু তাঁর পরবর্তী অধ্যায়।

FB Join

চাকরির খবরঃ রাজ্যে প্রচুর শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ

ছোট থেকেই দারিদ্র্যতার মাঝে বড়ো হয়েছেন সরস্বতী। বাবা পেশায় গ্যাস মিস্ত্রি, মা গৃহবধূ। তবু হাজার অনটনের মাঝেও মেয়ের পড়াশোনায় কোনোরকম আঁচ পড়তে দেননি তাঁর বাবা, মা। সমস্ত রকমভাবে পড়াশোনায় পাশে ছিলেন তাঁর মেয়ের। তাঁদের কথায়, সরস্বতীর সাফল্য আগামী দিনের ছাত্রছাত্রীদের অনুপ্রেরণা। বর্তমানে মেয়ের এহেন সাফল্যে অত্যন্ত খুশি তাঁর পরিবার। এই নতুন অধ্যায়ে ‘সরস্বতীর’ চিকিৎসক হওয়ার স্বপ্ন যাতে পূরণ হয় তাই চাইছেন তাঁর পরিবার।