প্রকাশ পেল SBI PO পরীক্ষার অ্যাডমিট কার্ড, জেনে নিন বিস্তারিত

প্রকাশ পেল SBI PO পরীক্ষার অ্যাডমিট কার্ড

SBI (স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া) -এর তরফে প্রকাশ পেল পিও পরীক্ষার অ্যাডমিট কার্ড। পরীক্ষার্থীদের উদ্দেশ্য জানানো হয়েছে, এসবিআই এর অফিসিয়াল ওয়েবসাইট ( https://sbi.co.in/ ) -এ গিয়ে অ্যাডমিট ডাউনলোড করা যাবে। আগেই জানা গিয়েছিল ডিসেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহ নাগাদ প্রকাশ পেতে চলেছে অ্যাডমিট। সেই মতো প্রকাশ পেল পিও (প্রবেশনারি অফিসার) পরীক্ষার অ্যাডমিট কার্ড।

অ্যাডমিট ডাউনলোড করার জন্য পরীক্ষার্থীদের প্রথমে এসবিআই এর ওয়েবসাইট ( sbi.co.in/web/careers) -এ যেতে হবে। এরপর ‘কল লেটার’ এর লিঙ্কে যেতে হবে। এরপর প্রয়োজনীয় ডিটেলস(রেজিস্ট্রেশন নম্বর, পাসওয়ার্ড) দিলেই পরীক্ষার্থীরা স্ক্রিনে তাঁদের অ্যাডমিট কার্ডটি দেখতে পাবেন। এরপর অ্যাডমিটটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে পারেন পরীক্ষার্থীরা। অ্যাডমিট কার্ডে পরীক্ষার্থীদের অ্যাপ্লিকেশন নম্বর, জন্মতারিখ ও বছর, অ্যাডমিট কার্ডের নিজস্ব নম্বর, পরীক্ষাকেন্দ্রের নাম, পরীক্ষা পর্বের সময়, পরীক্ষার তারিখ, নিয়মাবলী ইত্যাদি বর্ণনা করা হয়েছে।

FB Join

এসবিআই পিও পরীক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা। প্রতিবার প্রচুর পরীক্ষার্থী অংশগ্রহণ করেন এই পরীক্ষায়। কিছুদিন আগেই শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয় এসবিআই এর তরফে। এই নিয়োগ প্রক্রিয়ায় মোট ১৬৭৩ জন প্রবেশনারি অফিসারকে নিয়োগ করা হবে। সেই মতো এ বছর পরীক্ষার আবেদন শুরু হয় গত ২২শে সেপ্টেম্বর থেকে।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

জানা যাচ্ছে, এসবিআই প্রবেশনারি অফিসার(পিও)পদের প্রিলিমিনারি পরীক্ষাটি অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৭,১৮,১৯, ও ২০ ডিসেম্বর নাগাদ। পরীক্ষার দিন অবশ্যই অ্যাডমিট কার্ডটি নিয়ে আসতে হবে পরীক্ষার্থীদের। এই পরীক্ষার ফলপ্রকাশ হতে পারে এই মাসের শেষে অথবা আগামী বছরের জানুয়ারি মাসে। প্রিলিমিনারি পরীক্ষায় পাশ করার পর পরীক্ষার্থীদের মেন পরীক্ষাটি দিতে হবে। এরপর সাইকোমেট্রিক পরীক্ষার পর নির্বাচিত প্রার্থীদের নিয়োগ করবে এসবিআই।