SSC GD Sub- Inspector 2022, আবেদন চলবে ৩০ আগস্ট পর্যন্ত

SSC GD Sub- Inspector 2022

SSC GD Sub- Inspector 2022: ভারত সরকার অনুমোদিত দিল্লি পুলিশ এবং সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্স দপ্তরে স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে গ্রুপ- বি এবং গ্রুপ- সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন পদে কত শুন্যপদ, শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতি সহ আরও বিভিন্ন তথ্য জানতে নিচে রইল আজকের এই প্রতিবেদন। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

পদের নাম- সাব ইন্সপেক্টর (GD)
মোট শূন্যপদ- ৩৯৬০ টি।

পদের নাম- সাব ইন্সপেক্টর (Executive)
মোট শূন্যপদ- ৩৪০ টি।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক কোর্স করে থাকতে হবে।
বয়স- ১ জানুয়ারি ২০২২ তারিখে প্রার্থীর বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন অর্থাৎ SC/ ST প্রার্থীরা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।
বেতন- পে লেবেল ৬ অনুযায়ী ৩৫,৪০০ থেকে ১,১২,৪০০ টাকা।

চাকরির খবরঃ রাজ্যের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে।। প্রার্থীর স্বাক্ষর (৪.০ সেমি × ২.০ সেমি) এবং সম্প্রতি তোলা (৩.৫ সেমি × ৪.৫ সেমি) সাইজের ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। এছাড়াও প্রার্থীর অন্যান্য সমস্ত প্রয়োজনীয় নথি স্ক্যান করে আপলোড করতে হবে।
আবেদন ফি- আবেদন ফি হিসাবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। SC/ ST এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে কোন প্রকার আবেদন ফি লাগবে না। প্রার্থীরা অনলাইন পেমেন্টের মাধ্যমে আবেদন ফি জমা করতে পারবেন।
আবেদনের শেষ তারিখ- ৩০ শে আগস্ট, ২০২২

আবেদন ফি- আবেদন ফি হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। তবে Women/ ST/ SC/ PWD/ EXSM প্রার্থীদের ক্ষেত্রে কোনোরূপ আবেদন ফি লাগবে না। ইউপিআই (UPI), নেট ব্যাঙ্কিং (Net Banking), ডেবিট কার্ড (Debit Card) ও ক্রেডিট কার্ড (Credit Card) -এর মাধ্যমে পেমেন্ট করতে হবে। এছাড়াও স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার ব্যাংক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে।
পরিক্ষা কেন্দ্র- পূর্ব অঞ্চলের পরিক্ষা কেন্দ্র গুলি হলো কলকাতা, পোর্ট ব্লেয়ার, ভূবনেশ্বর ও রাঁচি।

চাকরির খবরঃ রাজ্যের চিড়িয়াখানায় কর্মী নিয়োগ

Official Notification: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here