SSC-এর মাধ্যমে নতুন নিয়োগ, প্রতিমাসে বেতন ৩৫ হাজার টাকা

SSC-এর মাধ্যমে নতুন নিয়োগ

দেশের চাকরি প্রার্থীদের জন্য সুখবর। স্টাফ সিলেকশন কমিশনের তরফে জুনিয়র ট্রান্সলেটর সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গেরের যকোন জেলা থেকে আবেদন করা যাবে এই সমস্ত পদে। পুরুষ ও মহিলা উভয়ই প্রার্থী আবেদন করতে পারবেন। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা সহ বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে।

পদের নাম- জুনিয়র ট্রান্সলেটর/ জুনিয়র হিন্দি ট্রান্সলেটর। (Subordinate Offices).
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সহ হিন্দিতে স্নাতকোত্তর ডিগ্রি করা থাকতে হবে। অথবা হিন্দি সহ ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি করা থাকতে হবে।
বেতন- পে লেভেল ৬ অনুযায়ী ৩৫,৪০০/- টাকা থেকে ১,১২,৪০০/- টাকা।

চাকরির খবরঃ পোস্ট অফিসে পোস্ট ম্যান ও মেল গার্ড নিয়োগ

পদের নাম- সিনিয়র হিন্দি ট্রান্সলেটর। (Central Government Ministries/ Departments/ Offices)
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সহ হিন্দিতে স্নাতকোত্তর ডিগ্রি করা থাকতে হবে। অথবা হিন্দি সহ ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি করা থাকতে হবে। এছাড়াও হিন্দি থেকে ইংরেজিতে ভয়েস ট্রান্সলেট করা ডিপ্লোমা সার্টিফিকেট করা থাকতে হবে। ও সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন- পে লেভেল ৭ অনুযায়ী ৪৪,৯০০/- টাকা থেকে ১,৪২,৪০০/- টাকা।

বয়স- উভয় পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। বয়স হিসাব করতে হবে ১ জানুয়ারি ২০২২ তারিখ অনুযায়ী। এছাড়াও সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন। SC/ ST প্রার্থীরা ৫ বছর, OBC প্রার্থীরা ৩ বছর, PWD (UR) প্রার্থীরা ১০ বছর,‌ PWD (OBC) প্রার্থীরা ১৩ বছর, PWD (ST/ SC) প্রার্থীরা ১৫ বছর বয়সের ছাড় পাবেন।

চাকরির খবরঃ রাজ্যে তসর বন্ধু প্রকল্পে কর্মী নিয়োগ

আবেদন পদ্ধতি- আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে। নিচে দেওয়া লিংকে ক্লিক করে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে একটি রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড পাওয়া যাবে। ঐ রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করা যাবে স্টাফ সিলেকশন কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট (www.ssc.nic.in) থেকে। যেসব প্রার্থীরাদের এর আগে স্টাফ সিলেকশন কমিশনের ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করা আছে, তাদের নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে না। আগের রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে সরাসরি লগইন করে আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর বৈধ ইমেল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।
আবেদনের শেষ তারিখ- ৪ আগষ্ট ২০২২ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদন ফি- আবেদন ফি হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। তবে Women/ ST/ SC/ PWD/ EXSM প্রার্থীদের ক্ষেত্রে কোনোরূপ আবেদন ফি লাগবে না। ইউপিআই (UPI), নেট ব্যাঙ্কিং (Net Banking), ডেবিট কার্ড (Debit Card) ও ক্রেডিট কার্ড (Credit Card) -এর মাধ্যমে পেমেন্ট করতে হবে। এছাড়াও স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার ব্যাংক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে। আবেদন ফি জমা দিতে পারবেন ৫ আগষ্ট, 2022 তারিখ পর্যন্ত।
পরিক্ষা কেন্দ্র- পূর্ব অঞ্চলের পরিক্ষা কেন্দ্র গুলি হলো কলকাতা, পোর্ট ব্লেয়ার, গ্যাংটক, ভূবনেশ্বর ও রাঁচি।

Official Notification: Download Now
Apply Now: Registration | Login
Daily Job Update: Click Here