রাজ্যে ২২ হাজার শিক্ষক নিয়োগ, শীঘ্রই বিজ্ঞপ্তি জারির প্রস্তুতি এসএসসির

রাজ্যে ২২ হাজার শিক্ষক নিয়োগ

রাজ্যের চাকরিপ্রার্থীর জন্য জোড়া সুখবর। প্রাথমিক ১১ হাজার শিক্ষক নিয়োগের ঘোষণার পাশাপাশি, এবার নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণীতেও শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করলো এসএসসি। রাজ্যের অনগ্রসর শ্রেণী উন্নয়ন দপ্তর মধ্যশিক্ষা পর্ষদের সংরক্ষণ তালিকা অনুমোদন করল। নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শিক্ষক এবং প্রধানশিক্ষক মিলিয়ে মোট ২২ হাজার পদে নিযুক্তির কথা ঘোষণা করলো এসএসসি।

রাজ্যে ২২ হাজার শিক্ষক নিয়োগ

পুজোর আগে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছিলেন, নতুন নিয়োগে কোনরূপ বাধা নেই। পুজোর আগে থেকেই নিয়োগ প্রক্রিয়া শুরু করার চেষ্টায় ছিল শিক্ষা দপ্তর। এসএসসির আধিকারিকদের সঙ্গে বারবার বৈঠক করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সে সময় ঘোষনা করা হয়েছিল নবম, দশম, একাদশ, দ্বাদশ শ্রেণীতে ১৯ হাজার শিক্ষক নিয়োগ হবে, সম্প্রতি ৩ হাজার প্রধান শিক্ষকের পদও সেই তালিকায় যুক্ত করা হয়, অর্থাৎ সর্বমোট নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত শূন্য পদের সংখ্যা ২২ হাজার। শিক্ষা দপ্তর এবং এসএসসি’র তরফ থেকে সম্পূর্ণ প্রক্রিয়া প্রায় শেষের পথে, এখন শুধু অপেক্ষা বিজ্ঞপ্তি জারির।

আরও পড়ুনঃ B.Ed বা D.El.Ed কোর্সে ভর্তি হলেই প্রাইমারি টেট আবেদন করা যাবে

সব মিলিয়ে রাজ্যের সমস্ত শিক্ষক চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কারন বহু বছর পরে রাজ্য সরকারের তরফ থেকে শিক্ষক নিয়োগের ঘোষণা করা হচ্ছে। আবার শুধু প্রাইমারি টেট নয়, সাথে নবম- দশম ও একাদশ ও দ্বাদশ শ্রেণীতে শিক্ষক নিয়োগ করা হবে। তবে এই মুহূর্তে রাজ্যে কেবল প্রাইমারি টেট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী ১৪ অক্টোবর থেকে অনলাইনে ফর্ম ফিলাপও শুরু হয়ে যাবে। এবার সময় বলবে ঠিক কবে নবম- দশম, একাদশ- দ্বাদশ শ্রেণীতে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।