১২০০ শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ শুরু করলো বোর্ড, পড়ুন বিস্তারিত

১২০০ শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ শুরু করলো বোর্ড

রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে তোড়জোড় শুরু করে দিলো প্রাথমিক শিক্ষা পর্ষদ। বুধবার তেমনটাই জানিয়েছেন প্রাথমিক শিক্ষা বোর্ডের সভাপতি মানিক ভট্টাচার্য। ২০১৪ প্রাইমারি টেট সহ ২০১৭ সালের প্রাইমারি টেট সব মিলিয়ে প্রায় ১৬ হাজারেরও বেশি শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন তিনি। নানান আইনি জট কাটিয়ে অবশেষে শিক্ষক নিয়োগ তৎপরতায় প্রাথমিক শিক্ষা বোর্ড।

এদিন বুধবার টেট ২০১৪ সালের প্রাইমারি পরীক্ষা অনুযায়ী ৪৭৮ জন প্রশিক্ষিত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করেছে পর্ষদ। চলতি বছরের গত ১৫ ফেব্রুয়ারি প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে ডকুমেন্ট ভেরিফিকেশন সহ অন্যান্য প্রক্রিয়ার জন্য ডাকা হয়েছিল। এরপর গত ২০ ও ২১ সেপ্টেম্বর দুদিন ধরে স্ক্রুটিনি ও ভেরিফিকেশন প্রক্রিয়া সম্পন্ন হবার পর ৪৭৮ জনের চূড়ান্ত বাছাই প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়। এই তালিকায় প্রশিক্ষিত এবং অফলাইনে আবেদনকারী টেট সফল প্রার্থীরা রয়েছেন। এছাড়াও আরও কিছু চাকরিপ্রার্থীদের কথা বিবেচনা করে তালিকা মধ্যে রেখেছে পর্ষদ, যারা আগের মেধা তালিকাভুক্ত ছিলেন না।

চাকরির খবর পড়ুনঃ
এইট পাশে ব্যাংকে গ্রূপ-ডি কর্মী নিয়োগ
রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ চলছে
রাজ্যে আশা কর্মী নিয়োগ

পর্ষদ সভাপতি মানিকবাবুর কথা অনুযায়ী জানা যায়, এই ৪৭৮ জন শিক্ষকের প্রকাশিত তালিকা প্রথম ধাপে নিয়োগ করা হবে। তারপর আরও প্রায় ৭৩৮ জন সফল প্রার্থীকে দ্বিতীয় ধাপে নিয়োগ করা হবে। এক্ষেত্রে প্রায় ১২০০ -এরও বেশি চাকরিপ্রার্থীকে প্রাইমারিতে নিয়োগ করা হবে। বৃহস্পতিবার থেকে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে।

টেট পরীক্ষা নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে নানান জটিলতা। চলছে একাধিক বিক্ষোভ ও সমাবেশ। চাকরিপ্রার্থীদের দাবি অনেকেরই ক্ষেত্রে নিয়োগ-প্রক্রিয়ার সময় সীমা পেরিয়ে যাচ্ছে। ফলে অবশেষে নিয়োগ প্রক্রিয়া শুরু হওয়ায় খুশি প্রার্থীরা।