২০২২ মাধ্যমিক পরীক্ষা নিয়ে বিরাট ঘোষণা, জেনে নিন বিস্তারিত

২০২২ মাধ্যমিক পরীক্ষা নিয়ে বিরাট ঘোষণা

ইতিমধ্যেই করোনা অতিমারির প্রকোপে ফের বন্ধ হয়েছে রাজ্যের সমস্ত স্কুল ও কলেজ সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান গুলি। এরই মাঝে মধশিক্ষা পর্ষদের তরফে জানানো হয় যে আগামী মার্চ মাসেই নির্দিষ্ট সময় সূচি মেনে অফলাইনে হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা। ইতিমধ্যেই এই বিষয়ে সীলমোহর দিয়ে দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

হঠাৎ করোনার প্রকোপে স্কুল বন্ধ হয়ে যাওয়ায় ছাত্র-ছাত্রীদের মনে মাধ্যমিক পরীক্ষা হবে কিনা? তা নিয়ে শঙ্কা তৈরি হয়। এবার সেই শঙ্কাকে দূর করতে মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, মাধ্যমিক পরীক্ষা ৭ মার্চ শুরু হওয়ার কথা। আমাদের প্রস্তুতি ঠিক আছে। এখনও অনেক সময় আছে। আমাদের ধারণা করোনা কিছুদিনের মধ্যেই শেষ হয়ে যাবে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট

সুতরাং সমস্ত বিষয় নিয়ন্ত্রণে রেখেই পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী মাধ্যমিক পরীক্ষা হতে চলেছে। অন্যদিকে ইতিমধ্যেই রাজ্যের ৯৯৯১ টি স্কুলের বাছাই করা গুরুত্বপূর্ণ প্রশ্নপত্র নিয়ে এবারের ছাত্র-ছাত্রীদের মাধ্যমিকের টেস্ট পেপার তৈরি করা হয়েছে। অতিসত্বর ছাত্র-ছাত্রীদের এই টেস্ট পেপার দিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে।পাশাপাশি পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে, করোনার বাড়বাড়ন্তে হঠাৎ স্কুল বন্ধ হয়ে যাওয়ায় সিলেবাস শেষ করা হয়ে ওঠেনি তাই ছাত্র-ছাত্রীদের পড়াশোনা সংক্রান্ত যাবতীয় সমস্যার সমাধান করতে টেলিভিশন মারফত ক্লাসের বন্দোবস্ত করতে চলেছে শিক্ষা পর্ষদ। এ বিষয়ে পর্ষদ সভাপতি জানান, ‘খুব শীঘ্রই আমরা টেলিভিশন মারফত ক্লাস নিতে চলেছি। বাংলার শিক্ষা পোর্টাল এর মাধ্যমেও ছাত্রছাত্রীরা তাদের প্রশ্ন রাখতে পারবেন।’

আরও পড়ুনঃ
মাধ্যমিক পরীক্ষার সিলেবাস ২০২২
মাধ্যমিক রুটিন ২০২২
উচ্চ মাধ্যমিক রুটিন ২০২২