WBP Constable 2021 ফর্ম ফিলাপ পদ্ধতি, Constable & Lady Constable Online form fillup

WBP Constable 2021 ফর্ম ফিলাপ পদ্ধতি

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ পুলিশের তরফ থেকে মোট 8632 শূন্যপদে কনস্টেবল ও লেডি কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কেবল মাধ্যমিক পাশ করে থাকলেই পুরুষ মহিলা উভয়ই পদগুলিতে আবেদনযোগ্য। আবেদন করতে হবে সরাসরি অনলাইনে। WBPRB -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করা যাবে।

পুলিশ কনস্টেবল ফর্ম ফিলাপ

এবার প্রশ্ন হল অনলাইনে কীভাবে আবেদন করবেন? নিজের মোবাইলে কিভাবে ফর্ম ফিলাপ করবেন? সমস্ত প্রশ্নের উত্তর পাবেন আজকের পোস্টে। কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে অনলাইনে কীভাবে ফর্ম ফিলাপ করবেন আজকের পোষ্টে দেখানো হবে। একটি ভিডিওর মাধ্যমে অনলাইনে ফর্ম ফিলাপ পদ্ধতি দেখানো হবে। ভিডিওটি সম্পূর্ণ দেখলে নিজে থেকেই অনলাইনে ফর্ম ফিলাপ করতে পারবেন।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে সিকিউরিটি গার্ডের চাকরি

Step- 1: অনলাইনে আবেদন করার জন্য মোবাইল কিংবা কম্পিউটারের ব্রাউজারে www.wbprb.applythrunet.co.in লিখে সার্চ করতে হবে। আপনাদের সুবিধার্থে আবেদন করার ডাইরেক্ট লিংক নীচে দেওয়া হয়েছে।

Step- 2: WBPRB -এর ওয়েবসাইটে “The Post of Constables/ Lady Constables in WBP 2020” অংশে ক্লিক করতে হবে। নীচের ছবিতে যেমন দেখানো হয়েছে।

WBP Constable 2021 ফর্ম ফিলাপ পদ্ধতি
Step- 3: “Apply Now” অংশে ক্লিক করতে হবে। প্রথমে মোবাইল নাম্বার কিংবা ইমেল দিয়ে সাইন আপ করতে হবে। তারপরে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে আবেদন করতে হবে। যেসব প্রার্থীদের আগে থেকে সাইন আপ করা আছে, তাদের নতুন করে সাইন আপ করতে হবে না। সরাসরি আবেদন করতে পারবেন। নীচের ছবিতে যেমন দেখানো হয়েছে।

WBP Constable Apply Now

WBP Constable 2021 ফর্ম ফিলাপ পদ্ধতি

WBP Constable Syllabus Download

নীচে দেওয়া ভিডিওটি সম্পূর্ণ দেখুন। ভিডিওটি সম্পূর্ণ দেখলে, আপনি নিজেই অনলাইনে ফর্ম ফিলাপ করতে পারবেন।