উচ্চমাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে চাকরি, আজই আবেদন করুন @wbhrb.in

উচ্চমাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে চাকরি

রাজ্যের স্বাস্থ্য দপ্তরে উচ্চমাধ্যমিক পাশে মোটা বেতনের চাকরির সুযোগ। যেকোন ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলবে আগামী 6 ফেব্রুয়ারি 2021 তারিখ পর্যন্ত। WBHRB New Recruitment 2021

পদের নাম: মেডিক্যাল টেকনোলজিস্ট গ্রেড- III। নিয়োগ প্রক্রিয়া পরিচালনা করবে West Bengal Health Recruitment Board.

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ব্যাংকের সিকিউরিটি গার্ডের চাকরি

মোট শূন্যপদ: 1647 টি।
বয়স: আবেদনকারীদের বয়স হতে হবে বয়স হতে হবে 21 থেকে 39 বছরের মধ্যে। বয়স হিসাব করতে হবে 1 জানুয়ারি, 2021 তারিখের হিসাবে। সংরক্ষিত আসনের প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।
বেতন: পে লেভেল 9 অনুযায়ী প্রতিমাসে মূল বেতন 28,900/- টাকা। সঙ্গে সমস্ত Allowances.

শিক্ষাগত যোগ্যতা: ফিজিক্স, কেমিস্ট্রি এবং বায়োলজি বিষয় নিয়ে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ কিংবা যেকোন অনুমোদিত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ (10+2 Pass)। সঙ্গে মেডিক্যাল টেকনোলজির সংশ্লিষ্ট বিষয়ে (যেমন: Lab/ OT/ ECG/ Critical Care/ P & O/ EEG/ EMG) দু’বছরের ডিপ্লোমা কোর্স। অথবা মেডিক্যাল টেকনোলজির Lab/ OT/ ECG/ Critical Care/ P & O/ EEG/ EMG বিষয়গুলিতে ব্যাচেলার ডিগ্রি পাশ করে থাকলেও আবেদনযোগ্য। অথবা সংশ্লিষ্ট বিষয়গুলিতে এক বছরের ডিপ্লোমা কোর্স পাশ করে থাকলেও আবেদনযোগ্য।

আরও পড়ুন: মাধ্যমিক পাশে ১০ হাজার কনস্টেবল নিয়োগ

আবেদন পদ্ধতি: আবেদন করা যাবে অনলাইনে। www.wbhrb.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আবেদন করার জন্য আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর এবং একটি ইমেল আইডি থাকতে হবে। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হলে অ্যাপ্লিকেশন ফর্ম প্রিন্ট করে রাখবেন। প্রিন্ট আউট করা কপি কোথাও পাঠাতে হবে না।

আরও পড়ুন: উচ্চ মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে নিয়োগ চলছে

আবেদন ফি: ড্রাইভার পদে অনলাইনে আবেদন করার জন্য জেনারেল এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি বাবদ জমা দিতে হবে 160/- টাকা। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি জমা দিতে হবে না। আবেদন ফি জমা দিতে হবে GRPS (Government Receipt Portal System) পদ্ধতিতে। অ্যাকাউন্ট নম্বর-

অফিশিয়াল নোটিশ ডাউনলোড-