পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ, অনলাইনে আবেদন চলবে ২৬ নভেম্বর পর্যন্ত

পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ

পশ্চিমবঙ্গের বিভিন্ন পৌরসভা ও মিউনিসিপাল কর্পোরেশনে স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোনোরূপ লিখিত পরীক্ষা ছাড়াই পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের মাধ্যমে এই কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ করা হবে ন্যাশনাল আরবান হেলথ মিশন -এর অধীনে। প্রাথমিকভাবে চুক্তিভিত্তিক এই কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে আবেদন করতে পারবেন। West Bengal Health Department Recruitment 2021.

বিজ্ঞপ্তি নং SHFWS/ 2021/ 237
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ- 12/11/2021

পদের নাম- পাবলিক হেলথ ম্যানেজার।
মোট শূন্যপদ- 67 টি (SC- 22, ST- 8, OBC A- 10, OBC B- 4, UR- 19, PWD- 4)
বেতনক্রম- প্রতি মাসে বেতন 35 হাজার টাকা।
নিয়োগের স্থান- পশ্চিমবঙ্গের যেকোন পৌরসভা বা মিউনিসিপাল কর্পোরেশনে নিয়োগ করা হবে।

চাকরির খবরঃ নভেম্বর মাসের সমস্ত চাকরির খবর

বয়স সীমা- পাবলিক হেলথ ম্যানেজার পদে আবেদন করার জন্য বয়স হতে হবে সর্বোচ্চ 40 বছরের মধ্যে। বয়স হিসাব করবেন 1 জানুয়ারি, 2021 তারিখের হিসেবে। সংরক্ষিত আসনের প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমায় ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা- ডেন্টাল বা নার্সিং -এ গ্র্যাজুয়েট পাশ। অথবা Botany/ Zoology/ Human Physiology/ Micro- Biology/ Biochemistry/ Biotechnology বা Bioinformatics বিষয়ে মাস্টার ডিগ্রী পাশ।
অথবা, ইকোনমিক্স বিষয়ে মাস্টার ডিগ্রী পাশ। অথবা সোশ্যাল সাইন্স বিষয়ে স্নাতক সঙ্গে পাবলিক হেলথ/ কমিউনিটি হেলথ/ প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন বিষয়ে মাস্টার ডিগ্রী।
সবক্ষেত্রেই আবেদনকারীকে কম্পিউটারে দক্ষ হতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে দু’বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

নিয়োগ পদ্ধতি- সমস্ত আবেদনগুলিকে শিক্ষাগত যোগ্যতার নম্বরের নিরিখে যাচাই করার পর নির্বাচিত প্রার্থীদের নাম প্রকাশিত হবে। এবং তাদের কম্পিউটার টেস্ট পরীক্ষার জন্য ডাকা হবে। এই পদে নিয়োগের জন্য কোনরূপ লিখিত পরীক্ষা হবে না। নিয়োগ করা হবে 100 নম্বরের উপর ভিত্তি করে। 75 নম্বর থাকবে শিক্ষাগত যোগ্যতার মানের ওপর, 15 নম্বর থাকবে কম্পিউটার টেস্ট, 10 নম্বর থাকবে অভিজ্ঞতার উপর।

আবেদন পদ্ধতি- আবেদন করতে পারবেন সরাসরি অনলাইনে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। অনলাইনে আবেদন করার জন্য আবেদনকারীর একটি বৈধ মোবাইল নম্বর ও একটি ইমেইল আইডি থাকতে হবে। অনলাইনে আবেদন করতে পারবেন 17 নভেম্বর থেকে 26 নভেম্বর, 2021 তারিখ পর্যন্ত।

আবেদন ফি- আবেদন করার সময় আবেদন ফী বাবদ জমা দিতে হবে 50 টাকা (সংরক্ষিত প্রার্থীদের জন্য), সংরক্ষিত প্রার্থী ব্যতীত বাকি অন্যান্যদের জন্য আবেদন ফি বাবদ জমা দিতে হবে 100 টাকা। আবেদন ফী জমা দিতে পারবেন সরাসরি অনলাইনে। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ 3 ডিসেম্বর, 2021।

Official Notice: Download Now
Apply Now: Click Here
Daily Job Update: Click Here