রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে পোস্টম্যান নিয়োগ, দেখুন আবেদন পদ্ধতি

রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে পোস্টম্যান নিয়োগ

পশ্চিমবঙ্গের ডাক বিভাগে গ্রুপ-সি পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, শর্টিং অ্যাসিস্ট্যান্ট ও পোস্ট ম্যান পদে কর্মী নিয়োগ করা হবে। উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করতে পারবেন। West Bengal Postal Circle Group- C Recruitment 2021.

পদের নাম- পোস্টাল অ্যাসিস্ট্যান্ট (PA)
শূন্যপদ- মোট ৫১ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বোর্ড অথবা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ সঙ্গে বেসিক কম্পিউটার -এর সার্টিফিকেট থাকতে হবে।
বেতন- মূল বেতন ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা।

পদের নাম- সর্টিং অ্যাসিস্ট্যান্ট (SA)
শূন্যপদ- মোট ২৫ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোন স্বীকৃত বোর্ড অথবা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চমাধ্যমিক পাশ সঙ্গে বেসিক কম্পিউটার এর সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও খেলার উপরে যেকোনো শিক্ষাগত যোগ্যতা লাগবে।
বেতন- মূল বেতন ২৫,৫০০ টাকা থেকে ৮১,১০০ টাকা।

পদের নাম- পোস্টম্যান।
শূন্যপদ- মোট ৪৮ টি।
শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বোর্ড অথবা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাশ সঙ্গে লোকাল এরিয়ার ভাষা জানতে হবে। এছাড়াও বেসিক কম্পিউটারের সার্টিফিকেট থাকতে হবে। প্রার্থীর অবশ্যই দুই চাকা অথবা লাইট মোটর ভেহিকেল গাড়ির বৈধ লাইসেন্স থাকতে হবে।
বেতন- মূল বেতন ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা।

 

 

 

 

কলকাতা, বীরভূম, বারাসাত, নদীয়া, মুর্শিদাবাদ, আসানসোল, কাঁথি, হাওড়া, মেদিনীপুর, তমলুক, বাঁকুড়া, দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, দিনাজপুর সহ পশ্চিমবঙ্গের একাধিক পোস্টাল রিজিয়নে এই কর্মী নিয়োগ করা হবে। সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোন জেলা থেকে ইন্টারন্যাশনাল, ন্যাশনাল, ইন্টার- ইউনিভার্সিটি, ইন্টার- স্কুল প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়রা এই পদ গুলিতে আবেদন করতে পারবেন। অর্থাৎ এই চাকরিটি স্পোর্টস কোটায় নিয়োগ করা হবে।

বয়স- উপরোক্ত প্রতিটি পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
আবেদন পদ্ধতি- অফলাইনের মাধ্যমে প্রার্থীরা আবেদন করতে পারবেন। রেজিস্টার অথবা স্পিড পোস্ট এর মাধ্যমে প্রার্থীরা আবেদনপত্রটি পাঠাতে পারবেন। অডিনারি পোস্ট, প্রাইভেট কুরিয়ার অথবা বাই হ্যান্ড আবেদনপত্র গ্রাহ্য করা হবে না। আবেদনপত্র পৌঁছানোর শেষ তারিখ ২৪ ডিসেম্বর, ২০২১।

আবেদন ফি- আবেদন করার জন্য আবেদন ফী বাবদ ১০০ টাকা জমা দিতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানাঃ Chief Postmaster General, West Bengal Circle, Kolkata- 700012

Official Notice: Download Now
Official Website: Click Here
Daily Job Update: Click Here