রাজ্যের লাইব্রেরি গুলিতে লাইব্রেরিয়ান নিয়োগ করা হবে, ঘোষণা করলেন খোদ মন্ত্রী

রাজ্যের লাইব্রেরি গুলিতে লাইব্রেরিয়ান নিয়োগ করা হবে

রাজ্য জুড়ে মোট ১৫০০ টি গ্রামীণ গ্রন্থাগারে ৭৩৮ টি শূন্যপদে গ্রন্থাগারিক বা লাইব্রেরিয়ান পদে নিয়োগ প্রক্রিয়া খুব তাড়াতাড়ি শুরু হতে চলেছে। এই ঘোষণা করলেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বার ক্ষমতায় আসার পর রাজ্য সরকারের বিভিন্ন দপ্তর গুলোতে বিভিন্ন পদে প্রার্থী নিয়োগ করার কথা বলেছেন এবং ওনার কথামতো অর্থ দপ্তরও অনুমতি দিয়েছে। ফলস্বরূপ আগস্ট মাসের শেষের দিকে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হবে সংশ্লিষ্ট দফতরের পক্ষ থেকে।

রাজ্যে গ্রামীণ ডাক সেবক নিয়োগ- ক্লিক করুন

মন্ত্রী জানান,নিয়োগ প্রক্রিয়া কে ঠিক রাখতে সমস্ত জেলাগুলির লোকাল লাইব্রেরিগুলোতে অথরিটি কমিটি গঠন করা হবে। সেই কমিটিতে জেলা প্রশাসনের পদস্থ যেকোনো আধিকারিকদের পাশাপাশি লাইব্রেরী বিশেষজ্ঞদেরও রাখা হবে। পাশাপাশি দফতরের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে করোনার জন্য বন্ধ থাকা রাজ্যের লাইব্রেরী গুলোতে অর্ধেক পাঠক নিয়ে সপ্তাহে দুদিন (সোমবার ও বুধবার) করে খুলে রাখা হবে। এসব কিছুর পাশাপাশি রাজ্যের পাঁচটি লাইব্রেরীকে পরীক্ষামূলক ভাবে ই-গ্রন্থালয়ে পরিণত করার পরিকল্পনা করা হয়েছে। সেগুলি হল কলকাতা মেট্রোপলিটন লাইব্রেরী, আজাদ হিন্দ পাঠাগার, বারাসাতে উত্তর 24 পরগনা জেলার সরকারি লাইব্রেরি, টাকি সরকারী জেলা গ্রন্থাগার ও বালি পাবলিক লাইব্রেরি।

মাধ্যমিক পাশে ২৫ হাজার কনস্টেবল নিয়োগ- ক্লিক করুন

রাজ্যজুড়ে গ্রন্থাগার গুলিতে গ্রন্থাগারিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলে এগজাম বাংলার (Exam Bangla) -র পাতায় সর্বপ্রথম প্রকাশিত হবে।