ভুল তথ্য দিয়ে চাকরির পাওয়ার অভিযোগে চাকরি বাতিল করলো পিএসসি, সাব-ইন্সপেক্টর চাকরি পেলো আরেকজন

পশ্চিমবঙ্গ খাদ্য ও সরবরাহ দপ্তরের চাকরি পাওয়া সত্ত্বেও তথ্যের গাফিলতিতে চাকরি বাতিল করা হলো। ফুড সাব-ইন্সপেক্টর পদে ভুল তথ্য দিয়ে আবেদন করায় চূড়ান্ত মেধা তালিকায় নাম থাকা সত্ত্বেও মেধা তালিকা থেকে নাম বাদ দিল পিএসসি। প্রার্থীর নাম Paban Mandal, রোল নং 1913585. OBC- A শ্রেণীভূক্ত মেধাতালিকার 55 নম্বর স্থানে নাম ছিল তার। কিন্তু ওই ব্যক্তি অনলাইনে আবেদন করার সময় যেসব তথ্য দিয়েছেন, তা সঠিক নয়। পাশাপাশি নথি পত্র যাচাইয়ের সময় সঠিক তথ্য দেননি তিনি। এই কারণে তার নাম মেধা তালিকা থেকে বাদ দিয়েছে কমিশন। এ নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্যের পিএসসি।

আরও পড়ুন: ফুড সাব-ইন্সপেক্টর নিয়োগে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট

মেধা তালিকা থেকে একজন বাতিল হওয়ায় অন্য আরেকজন চাকরির সুযোগ পেলেন। তার নাম Smt. Salma Parvin, রোল নং 0135317. নতুন বিজ্ঞপ্তিতে তার নাম প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: রাজ্যের কনস্টেবল নিয়োগে স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট

প্রসঙ্গত, 2018 সালে পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশন খাদ্য ও সরবরাহ দপ্তরে সাব ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি প্রকাশের প্রায় এক বছর পর পরীক্ষা গ্রহণ করে কমিশন। লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশের পরে ইন্টারভিউ আয়োজন করে গত 31 ডিসেম্বর চূড়ান্ত ফলাফল প্রকাশ করে পিএসসি।
কিন্তু ইতিমধ্যেই, ফুড সাব ইন্সপেক্টর নিয়োগে দুর্নীতি হয়েছে, এমন অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা করে কিছু জন চাকরিপ্রার্থী। সেইমতো কলকাতা হাইকোর্টের তরফে খাদ্য দপ্তরের সাব-ইন্সপেক্টর নিয়োগে স্থগিতাদেশ জারি করা হয়। যদিও সাব ইন্সপেক্টর নিয়োগে হাইকোর্টের স্থগিতাদেশ এবং ওই আবেদনকারীর চাকরি বাতিলের সম্পর্ক খুঁজছে রাজ্যের চাকরিপ্রার্থীরা।